• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৬, ২০১৯, ০৪:৩২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৬, ২০১৯, ০৪:৩২ পিএম

অস্তিত্ব নেই অভিযোগকারীর

বিএসইসি চেয়ারম্যানের দুর্নীতির সত্যতা পায়নি দুদক

বিএসইসি চেয়ারম্যানের দুর্নীতির সত্যতা পায়নি দুদক
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এম খায়রুল হোসেন- ছবি: সংগৃহীত

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এম খায়রুল হোসেনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের সত্যতা পায়নি দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রাথমিক অনুষ্ঠানে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের সত্যতা না পাওয়ায় চূড়ান্ত অনুসন্ধান না করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। যদিও বিএসইসি চেয়ারম্যানের বিরুদ্ধে শেয়ার বিক্রির মাধ্যমে অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগ ছিল। এ কারণে গত ৭ আগস্ট সংস্থাটির গোয়েন্দা ইউনিট থেকে প্রাথমিক অনুসন্ধান শুরু করা হয়েছিল। এমনকি অভিযোগ অনুসন্ধানে দুদকের একজন সহকারী পরিচালককেও দায়িত্ব দেয়া হয়েছিল।

জানতে চাইলে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বক্তব্য দিতে অস্বীকার করেছেন। তবে বিষয়টি নিয়ে দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, দুদকের গোয়েন্দা কার্যক্রমের কোনো তথ্য আমাদের জানার সুযোগ নেই। তাই এ বিষয়ে মন্তব্য করা সমীচীন হবে না।

তবে দুদকের একটি সূত্র জানিয়েছে, এরই মধ্যে গোয়েন্দা প্রতিবেদনটি কমিশনে উপস্থাপন করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, অভিযোগকারীর কোনো অস্তিত্ব নেই। অভিযোগকারী ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করেছেন। এটি একটি ভুয়া অভিযোগ। 

অভিযোগের বিষয়বস্তু সম্পর্কে বলা হয়েছে, খায়রুল হোসেনের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে, এর কোনো বিশ্বাসযোগ্য প্রমাণ পাওয়া যায়নি।

এইচএস/টিএফ

আরও পড়ুন