• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ০১:৫২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০১৯, ০১:৫৯ পিএম

জবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা, আহত ৫

জবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা, আহত ৫
জবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা -ছবি : জাগরণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শাখা ছাত্রদলের মিছিলে অতর্কিত হামলা চালিয়েছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় ছাত্রদলের পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- আব্দুর রশিদসহ, এম এ ফয়েজ, জাহিদুল  ইসলাম, জায়েদ হাসান ও সাইফুল হক তাজ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে ছাত্রদল খালেদা জিয়ার মুক্তির শ্লোগান নিয়ে একটি মিছিল বের করেন। তারা মিছিল নিয়ে শান্ত চত্বরের কাছে আসলে পেছন থেকে শাখা ছাত্রলীগের টুটুল আহমেদ, রায়হান কবির, আল সাদিক হৃদয়সহ কয়েকজন মিলে ধাওয়া করে। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্রদলের নেতাকর্মীদের মারধর করেন। এতে মাহফুজুর রহমান রশিদ গুরুতর আহত হয়। তাকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে সোপর্দ করা হলে প্রক্টর অফিস থেকে পুলিশি পাহারায় মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়। এদিকে ছাত্রদলের মিছিলের পর থেকে ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল ও শোডাউন দিচ্ছেন।
 
এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, সকালে জবি ছাত্রদলের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবি, বিশ্ববিদ্যালয়ে খালেদা জিয়ার নামফলক পুর্নস্থাপন এবং ক্যাম্পাসে সহবস্থানের দাবি নিয়ে বিক্ষোপ মিছিল করতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। আমরা এ হামলা তীব্র নিন্দা জানাই।

প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, সকালে একটি ছেলেকে আহতবস্থায় প্রক্টর অফিসে আনা হয়েছে। পরে পুলিশের মাধ্যমে ছেলেটিকে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়া হবে কি না সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তাদের পক্ষ থেকে লিখিত অভিযোগ আসলে প্রশাসনিক ভাবে ব্যবস্থা নেয়া হবে।

একেএস
 

আরও পড়ুন