• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৯, ০৯:০৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০১৯, ০৯:০৯ পিএম

গণপূর্তের দুর্নীতি

রফিকুল, আব্দুল হাই ও তাদের স্ত্রীদের সম্পদ জানতে চায় দুদক

রফিকুল, আব্দুল হাই ও তাদের স্ত্রীদের সম্পদ জানতে চায় দুদক

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় গণপূর্ত অধিদফতরের সাবেক প্রধান প্রকৌশলী মোহাম্মদ রফিকুল ইসলাম ও সাবেক অতিরিক্ত প্রকৌশলী আব্দুল হাই এবং তাদের স্ত্রীদের বিরুদ্ধে সম্পদ বিবরণী নোটিস দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার (২১ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো পৃথক নোটিসে তাদেরকে আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন। 

দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের স্বাক্ষর করা পৃথক নোটিস তাদের নিজ বাসার ঠিকানায় পাঠানো হয়েছে। সম্পদের হিসাব চেয়ে যাদের চিঠি দেয়া হয়েছে তারা হলেন- গণপূর্তের সাবেক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তার স্ত্রী রাশিদা আাক্তার এবং সাবেক অতিরিক্ত প্রকৌশলী আব্দুল হাই ও তার স্ত্রী বনানী সুলতানা।

নোটিসে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, তারা জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাদের নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়।

এমএএম/ এফসি

আরও পড়ুন