• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৬:১৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০৬:১৩ পিএম

সংসদে তথ্যমন্ত্রী

পৃথিবীর প্রায় দেশ থেকেই বিটিভি দেখার সুযোগ রয়েছে

পৃথিবীর প্রায় দেশ থেকেই বিটিভি দেখার সুযোগ রয়েছে

পৃথিবীর প্রায় দেশ থেকেই বিটিভি দেখার সুযোগ রয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ। সোমবার (১১ নভেম্বর) মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামানের এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ছাড়াও বিশ্বের অন্যান্য দেশে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) সম্প্রচার করা হচ্ছে। আইপিটিভির মাধ্যমে পৃথিবীর প্রায় সব দেশ থেকেই বিটিভির অনুষ্ঠান দেখার সুযোগ রয়েছে। 

তিনি বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর বিদ্যমান ফুটপ্রিন্ট অনুযায়ী বর্তমানে বাংলাদেশ এবং এর আঞ্চলিক জলসীমার বাইরে ভারত, আফগানিস্তান, পাকিস্তান, নেপাল, মিয়ানমার, ভুটান, শ্রীলংকা ইন্দোনেশিয়া, ফিলিপাইন, কিরগিজিস্তান, তুর্কমেনিস্তান, উজবেকিস্তান, কাজাখস্তানে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচার হচ্ছে।

মন্ত্রী আরো জানান, গত ২ সেপ্টেম্বর থেকে ভরতের দূরদর্শনের Direct to Home (DTH) প্লাটফর্মের মাধ্যমে বিটিভি ওয়ার্ল্ড চ্যানেল ভারতে সম্প্রচার হচ্ছে। বাংলাদেশের টিভি চ্যানেলগুলো অনলাইন ও আইপি টিভি ডিস্ট্রিবিউটরদের মাধ্যমে উত্তর আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য, অস্ট্রেলিয়া ও এশিয়ার বিভিন্ন দেশে প্রচারিত হচ্ছে।

এইচএস/ এফসি

আরও পড়ুন