• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৯, ০৩:৩২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৯, ২০১৯, ০৩:৩৮ পিএম

পেঁয়াজের চালান আসছে বুধবার রাতে

জাগরণ প্রতিবেদক 
পেঁয়াজের চালান আসছে বুধবার রাতে
পেঁয়াজ

আকাশ পথে মিসর থেকে প্রথম পেঁয়াজের চালান আসছে বুধবার (২০ নভেম্বর) রাতে। সৌদিয়া এয়ারলাইনসের যাত্রীবাহী উড়োজাহাজে প্রথম এই চালানটি ঢাকায় এসে পৌঁছবে। বৃহস্পতিবার দ্বিতীয় চালান আসবে বিসমিল্লাহ এয়ারলাইনসের পণ্যবাহী উড়োজাহাজে। তৃতীয় চালান আসবে আগামী শুক্রবার সৌদিয়া এয়ারলাইনসের একটি যাত্রীবাহী উড়োজাহাজে । 

মঙ্গলবার (১৯ নভেম্বর) এস আলম গ্রুপ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, মঙ্গলবার আকাশপথে প্রথম চালান আসার কথা ছিল। কিন্তু কার্গো বিমানে আসার প্রক্রিয়া সম্পন্ন করতে না  পারায় ফ্লাইটটি আজ আসছে না। মিসরের কায়রো বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দা হয়ে বুধবার রাত ১২টায় ঢাকার এসে পৌঁছবে  পেঁয়াজের প্রথাম চালান। 

মিসর থেকে আকাশপথে পেঁয়াজের প্রথম চালান আনার জন্য উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্র থেকে প্রাথমিকভাবে ২৭৫ টন পেঁয়াজের অনুমতি নিয়েছে এস আলম গ্রুপ। গত রোববার চালানটির অনুমোদন নেওয়া হয়। আকাশপথ ছাড়াও সমুদ্রপথে মিসর থেকে ৫৫ হাজার টন পেঁয়াজ আমদানির জন্য গত ৩০ অক্টোবর উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্র থেকে অনুমোদন নিয়েছিল গ্রুপটি। সমুদ্রপথে পেঁয়াজের চালান আসতে দেরি হওয়ায় আকাশপথেও আমদানির সিদ্ধান্ত নিয়েছে গ্রুপটি।

গত ১৬ নভেম্বর এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মিসর থেকে পেঁয়াজ উড়োজাহাজে উঠে গেছে। চিন্তার কোনো কারণ নেই। অল্প সময়ের মধ্যে পেঁয়াজ দেশে পৌঁছবে। হঠাৎ করে পেঁয়াজের দাম বাড়ায় মিসর থেকে আকাশ পথে পেঁয়াজ আনার সিদ্ধান্ত নেন তিনি। 

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলন উদ্বোধনকালে তিনি একথা বলেন। 

বিএস 
 

আরও পড়ুন