• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০১৯, ০৪:২৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২২, ২০১৯, ০৪:২৪ পিএম

ঢাবি ক্যাম্পাসে ঢাকসু ভিপি নুরসহ আহত ১০ শিক্ষার্থী 

ঢাবি ক্যাম্পাসে ঢাকসু ভিপি নুরসহ আহত ১০ শিক্ষার্থী 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এ ঘটনায় ১০ জন আহত হয়েছেন।

রোববার (২২ ডিসেম্বর) দুপুরের দিকে এই হামলার ঘটনা ঘটে।

পরিস্থিতি সামাল দিতে পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। তাদের সঙ্গে কাজ করছে ঢাবির প্রক্টোরিয়াল টিমের সদস্যরা।

আজ দুপুরের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ঢাকসু) ভিপি নুরুল হক নুর বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের নিয়ে ভিপির কার্যালয়ে যান। এ সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের উপর মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা হামলা চালায়। এ সময় ভিপি নুরসহ আহতদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেয়া হয়েছে।

 হতরা জানায়, ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুর ও আমাদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এছাড়া বাইরে থেকেও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা ইট-পাটকেল ছোড়েন। এতে ভিপি নুরসহ বেশ কয়েকজন আহত হন।

তারা আরও জানায়, মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী এ হামলায় অংশ নেন। এ সময় ডাকসুর সদস্য ও ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ঐতিহ্য তাদেরকে বাধা দিতে গেলে শিবির আখ্যা দিয়ে তাকেও লাঞ্ছিত করেন মঞ্চের নেতাকর্মীরা। এর আগে হামলাকারিরা ডাকসুর গেটে তালা লাগিয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা এই হামলা চালায়। নুরসহ সবাইকে কক্ষের লাইট অফ করে দিয়ে মারধর করা হয়। 

এর আগে গত ১৭ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালিয়ে তার দুই আঙুল ভেঙে দেয় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। রাজু ভাস্কর্যের পাদদেশে ওইদিনের হামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ১০জন আহত হন।

এইচএম/একেএস

আরও পড়ুন