• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০১৯, ০৭:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৭, ২০১৯, ০৭:৪৩ পিএম

ঢাবিতে এনআরসি বিরোধী সমাবেশে হামলা

ডাকসু ভিপি নুরসহ ১০ শিক্ষার্থী আহত 

ডাকসু ভিপি নুরসহ ১০ শিক্ষার্থী আহত 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের ওপর হামলা চালিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এতে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ প্রায় ১০ জন আহত হয়েছেন। এদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং ঢাবি চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হচ্ছে। 

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় ভারতের এনআরসি এবং নাগরিকত্ব আইনের প্রতিবাদে ডাকা সমাবেশে এ হামলা চালানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সমাবেশের পূর্বনির্ধারিত সময় বিকেল ৪টার আগে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশ রাজু ভাস্কর্যে অবস্থান নেন। ডাকসুর ভিপি নুরুল হক নুর নির্ধারিত সময়ে সেখানে এলে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুন দলবল নিয়ে ডাকসুর ভিপি ও তার অনুসারীদের ওপর হামলা চালান। এতে ডাকসু ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ ১০ জন আহত হন। আহতরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা নিচ্ছেন। ঢামেক জরুরি বিভাগে চিকিৎসাধীন ভিপি নুরুল হক নুর, রবিউল ইসলাম, আমিনুল ইসলাম, নাহিদ, আব্দুল কাদের, আকরাম হোসেন, মেহেদী হাসান, রিফাত উল্লাহ।

এঘটনাকে কেন্দ্র করে ঢাবির টিএসসি, শাহবাগ, হাকিম চত্বর, কেন্দ্রীয় মসজিদের পাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে ঢাবির সংশ্লিষ্ট এলাকাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।  

এইচএম/টিএফ

আরও পড়ুন