• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২০, ২০২০, ০৭:১৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২০, ২০২০, ০৭:১৯ পিএম

স্বাস্থ্য খাতে দুর্নীতি রোধেই অভিযান: তথ্যমন্ত্রী

স্বাস্থ্য খাতে দুর্নীতি রোধেই অভিযান: তথ্যমন্ত্রী

স্বাস্থ্য খাতে সব ধরনের অনিয়ম-দুর্নীতি রোধে সরকারের কর্মসূচির অংশ হিসেবেই শাহাবুদ্দিন মেডিক্যাল কলেজে অভিযান পরিচালনা করা হয়েছে। এছাড়াও বিভিন্ন হাসপাতালে অভিযান চলছে। অনিয়মের সঙ্গে যুক্ত যেই হোক, দলমত নির্বিশেষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২০ জুলাই) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরাম’-এর মতবিনিময় শেষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
 
তথ্যমন্ত্রী বলেন, সরকার কে কোন দলের, তা দেখছে না। শাহাবুদ্দিন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মালিক শাহাবুদ্দিন সাহেব বিএনপির একজন নেতা, তিনি গত নির্বাচনে বিএনপির পক্ষ থেকে সংসদ নির্বাচনও করেছিলেন। এছাড়া প্রতারক সাহেদ আওয়ামী লীগের কোনো কমিটিতে না থেকেও আওয়ামী লীগের নাম ভাঙানোর চেষ্টা করেছে, কিন্তু পার পায়নি। 

এদিন বেসরকারি টেলিভিশনগুলোর মধ্যে যে কোনো বিষয়ে লাইভ সম্প্রচারের প্রতিযোগিতা সম্পর্কে এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, ইউরোপ-আমেরিকায় হাসপাতালের ভেতরে ঢুকে সরাসরি সম্প্রচারের অনুমতি দেওয়া হয় না, অন্যান্য ক্ষেত্রেও সতর্কতা অবলম্বন করা হয়। আমাদের দেশেও সেটি হওয়া বাঞ্ছনীয়।  

আরও পড়ুন