• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২০, ০৪:০৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২১, ২০২০, ০৪:০৩ পিএম

স্বাস্থ্যের ড্রাইভার প্রসঙ্গে স্বাস্থ্য সচিব যা বললেন 

স্বাস্থ্যের ড্রাইভার প্রসঙ্গে স্বাস্থ্য সচিব যা বললেন 
ফাইল ছবি

র‍্যাবের হাতে আটক হওয়া স্বাস্থ্য অধিদফতরের পরিবহন পুলের ড্রাইভার আব্দুল মালেক প্রসঙ্গে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নান বলেছেন, দুর্নীতি করে পার পাওয়ার কোনো সুযোগ নেই। যারাই দুর্নীতির সঙ্গে জড়িত থাকুক, মন্ত্রণালয় এ ব্যাপারে শক্ত অবস্থানে। 

সোমবার(২১ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

ড্রাইভার মালেককে কেন এখনো বরখাস্ত করা হচ্ছে না, এ ব্যাপারে আজই জানতে চাওয়া হবে বলেও জানান স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নান।


এ সময় করোনার দ্বিতীয় প্রাদুর্ভাব মোকাবিলার বিষয়ে তিনি বলেন, আমরা সব ধরনের প্রস্তুতি নিচ্ছি। এরইমধ্যে হাসপাতাল, চিকিৎসক এবং নার্স সংক্রান্ত সব প্রস্তুতি নেয়া হয়েছে। 


সারাবিশ্বে ৯টি কোম্পানি ভ্যাকসিন নিয়ে কাজ করছে উল্লেখ করে সচিব জানান, এদের মধ্যে পাঁচটি কোম্পানির সঙ্গে বাংলাদেশের যোগাযোগ চলছে। ভ্যাকসিনের জন্য অর্থ বরাদ্দ আছে। যেকোনো সময় চাইলে আমরা তা ব্যবহার করে ভ্যাকসিন সংগ্রহ করতে পারবো। ১০০ মিলিয়নের উপরে টাকা বরাদ্দ রাখা হয়েছে। এর উপরে প্রয়োজন পড়লেও অন্য যেকোনো প্রকল্প থেকে নেয়া হবে।

তিনি আরো বলেন, যারা বাংলাদেশে ট্রায়াল শুরু করতে চেয়েছে, তাদের কাছে চিঠি দিয়ে জানতে চেয়েছি, কী প্রক্রিয়ায় ট্রায়াল শুরু করা হবে।

জাগরণ/এমইউ

আরও পড়ুন