• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০১৯, ০৯:০২ পিএম

সিডিএ’র কাজের গতি বাড়াতে বললেন পূর্তমন্ত্রী

সিডিএ’র কাজের গতি বাড়াতে বললেন পূর্তমন্ত্রী

 

চট্টগ্রামে সিডিএ কর্তৃক চলমান প্রকল্পসমূহে কাজের গতি বাড়ানোর পরামর্শ দিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী স.ম রেজাউল করিম। শনিবার (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি চট্টগ্রামের সকল সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে সমন্বয় করে উন্নয়ন কাজ করার তাগিদ দেন। 

গণপূর্তমন্ত্রী বলেন, সকল প্রতিষ্ঠান দেশের উন্নয়নের জন্য কাজ করেন। সবার উদ্দেশ্যই এক। মন্ত্রণালয় কি করবে, সিডিএ কি করবে, সিটি করপোরেশন কি করবে- এসব নির্ধারিত। সুতরাং গণ্ডির ভেতর থেকে কাজ করতে হবে। সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজের সমন্বয় করতে হবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন। রাজধানীর বাইরে চট্টগ্রামে সবচেয়ে বেশি বরাদ্দ আসে। কিছু ক্ষেত্রে রাজধানীর চেয়েও বেশি বরাদ্দ পাচ্ছে চট্টগ্রাম।

গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, যেসব প্রকল্প চলমান, সেগুলো শেষ হলে চট্টগ্রাম শুধু দেশের মানুষকে না, বিদেশিদেরও আকৃষ্ট করবে।
মন্ত্রী বলেন, ‘চট্টগ্রামের উন্নয়নে কিছু প্রতিবন্ধকতা আছে। প্রতিবন্ধকতাগুলো আমরা বের করবো। নিরসনে দরকার হলে প্রধানমন্ত্রীর কাছে যাব। তবুও উন্নয়ন বন্ধ থাকবে না।’

সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, সিডিএ বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ, হাসান মুরাদ বিপ্লব, গিয়াস উদ্দিন, এম আর আজিম, কেবিএম শাহজাহান, আশিক ইমরানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কেটি