• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২, ২০১৯, ০২:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২, ২০১৯, ০২:৫১ পিএম

এরশাদের অবস্থা স্থিতিশীল, তবে শঙ্কামুক্ত নন : জিএম কাদের

এরশাদের অবস্থা স্থিতিশীল, তবে শঙ্কামুক্ত নন : জিএম কাদের
সংবাদ সম্মেলনে জিএম কাদের- ছবি: সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের শারীরিক অবস্থা আজকে স্থিতিশীল রয়েছে বলে জানিয়েন পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের)।

মঙ্গলবার (০২ জুলাই) দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে এক অনির্ধারিত ব্রিফিংয়ে জিএম কাদের এ তথ্য জানান। 
 
জিএম কাদের বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। স্বজন এবং চিকিৎসকদের ডাকে সাড়া দিচ্ছেন তিনি। তবে তার অবস্থা এখনও শঙ্কা মুক্ত নয়।

সংক্ষিপ্ত ব্রিফিংয়ে জিএম কাদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা পার্টির ব্রিফিং অথবা প্রয়োজনে আইএসপিআরের তথ্য ছাড়া কোনো বিভ্রান্তিকর তথ্যে বিভ্রান্ত না হতে গণমাধ্যম ও দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, সবার প্রতি আমার অনুরোধ বা আহ্বান আমাদের কাছ থেকে কনফার্ম না হয়ে কোনো গুজব ছড়াবেন না। এতে সাধারণ জনগণ ও সংবাদকর্মীরা বিভ্রান্ত হয়।
তিনি বলেন, আজও এরশাদের শারীরিক অবস্থা গতকালের মতোই আছে। তার অবস্থার কোনো পরিবর্তন হয়নি। সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকরা এটাকে ইতিবাচক মনে করছেন।

সাংবাদিকদের জিএম কাদের বলেন, অক্সিজেন চলছে। ডাক্তারি ভাষায় যেটাকে লাইফ সাপোর্ট বলে সেটা নয়। দুই ঘণ্টা আন্ডার প্রেসারে, দুই ঘণ্টা স্বাভাবিক অক্সিজেন দেয়া হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, এরশাদকে লাইফ সাপোর্ট দেয়া হয়নি। ফুসফুসে ইনফেকশনের কারণে তার শ্বাসকষ্ট হচ্ছিলো। তাই চিকিৎসকরা অক্সিজেন সাপোর্ট দিয়েছেন। চিকিৎসকরা এখনো বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা দিয়েছেন।
 

ভিডিও দেখতে ক্লিক করুণ এখানে

 


জেডএইচ/টিএস/টিএফ/বিএস  

আরও পড়ুন