• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩০, ২০১৯, ০২:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০১৯, ০২:০৭ পিএম

ব্যর্থ সরকার সবকিছুকেই গুজব বলছে: আমির খসরু

ব্যর্থ সরকার সবকিছুকেই গুজব বলছে: আমির খসরু


ডেঙ্গু ও বন্যা নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়ে সব কিছুকেই গুজব বলে চালিয়ে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনের স্বাধীনতা হলে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম নামের একটি সংগঠন আয়োজিত ‘বেগম খালেদা জিয়ার জামিন বারবার বাধাগ্রস্ত করার প্রতিবাদে’ এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের কাছে প্রশ্ন রেখে খসরু বলেন, কোনটা গুজব ডেঙ্গু মহামারী আকারে ছড়িয়ে পড়েছে এটা কি? মহিলাদের প্রতিনিয়ত ধর্ষণ করা হচ্ছে এটা কি গুজব? শিশুদের প্রতিনিয়ত নির্যাতন করা হচ্ছে এটা কি? শেয়ারবাজার থেকে গত দুই সপ্তাহে ২৭ হাজার কোটি টাকা লুট করা হয়েছে এটা কি গুজব? ব্যাংক লুট করে খালি করে দেয়া হয়েছে এটা কি গুজব?  গুম, খুন ও হত্যা করা হচ্ছে এটাও কি গুজব? 
নির্বাচন কমিশন থেকে হজ পর্যবেক্ষণে গেছে এটাও কি গুজব? সংবিধান লংঘন করে তারা তো হজ পর্যবেক্ষণ করেছে।

তিনি বলেন, সরকারের কাছে তো সব কিছু গুজব বলে উড়িয়ে দেয়া ছাড়া কোনো পথ নেই। তারা সবকিছু নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। ব্যর্থ হওয়ার কারণ হচ্ছে তারা আজকে যাদেরকে দিয়ে ক্ষমতা দখল করে আছে তাদের মাধ্যমে দেশ পরিচালনা করা সম্ভব নয়। তারা দেশের মালিক হয়ে গেছে। জনগণ আর দেশের মালিক নাই।

আমির খসরু আরও বলেন, সরকারের মন্ত্রীরা বলছে, বিএনপির অফিস নাকি গুজবের ফ্যাক্টরি। সমস্যাটা হচ্ছে, যারা আজকে জনগণকে বাইরে রেখে উন্নয়নের নামে ক্ষমতা দখল করেছে তারা জনগণের সম্মুখীন হতে পারছেন না। তারা জনগণের কাছে দায়বদ্ধ নয়। জনগণের কাছে তারা জবাবদিহি করতে চায় না। কাজেই দেশে যে প্রবল সমস্যার সৃষ্টি হয়েছে এই সমস্যার সমাধান তারা কোনোভাবেই দিতে পারবে না। সেটির জন্য তারা গুজব বলে সব কিছু চালিয়ে যেতে চাচ্ছে।

কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আমির খসরু বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি বাংলাদেশের প্রতিটা মানুষ এখন এক বাক্যে চাচ্ছে। আমি শুধু এটুকুই বলবো, খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ার মাধ্যমে আশা করা যায় না। বিশ্বের বিভিন্ন জায়গায় মিথ্যা মামলায় কারাবন্দি নির্যাতিত নেতারা যেভাবে গণআন্দোলনের মাধ্যমে মুক্তি পেয়েছেন, বেগম খালেদা জিয়ার মুক্তিও একই প্রক্রিয়ায় হবে। তার মুক্তি আন্দোলনের মাধ্যমে ছিনিয়ে আনতে হবে। বাংলাদেশের মানুষ আজকে সেটির জন্য প্রস্তুত আছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট নাসির হাজারীর সভাপতিত্বে প্রতিবাদী যুব সমাবেশে আরও বক্তব্য দেন, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, শাহ মোহাম্মাদ নেছারুল হক, সাবিরা নাজমুল প্রমুখ।

সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম সভা সঞ্চালনা করেন।

টিএস/আরআই

আরও পড়ুন