• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৭, ২০১৯, ০৬:১৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৭, ২০১৯, ০৬:২০ পিএম

অবশেষে প্লটের আবেদন প্রত্যাহার চাইলেন এমপি রুমিন 

অবশেষে প্লটের আবেদন প্রত্যাহার চাইলেন এমপি রুমিন 

‘চির কৃতজ্ঞ’ থাকার প্রতিশ্রুতি দিয়ে সরকারের কাছে ১০ কাঠা জমি বরাদ্দের আবেদন ব্যাপক সমালোচনার পর অবশেষে প্রত্যাহার করে নিলেন বিএনপি দলীয় সংরক্ষিত নারী সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। গত ৩ আগস্ট সংসদ সদস্যর নিজস্ব প্যাডে রাজধানী ঢাকার পূর্বাচলে ১০ কাঠা জমি বরাদ্দ চেয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোটেক শ ম রেজাউল করিম বরাবর আবেদন করেন। এ আবেদন গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রীতিমতো ‘ভাইরাল’ হয়। সরকার ও জাতীয় সংসদকে ‘অবৈধ’ আখ্যায়িত করে প্রতিনিয়ত বক্তব্য রাখা বিএনপির এ নারী সংসদ সদস্যের প্লটের জন্য এ আবেদনের পর দেশের রাজনৈতিক অঙ্গন এমনকী তার নিজ দল বিএনপির নেতাকর্মীদের মধ্যেও রীতিমতো তীব্র সমালোচনার ঝড় সৃষ্টি হয়। 

রুমিন ফারহানার প্লটের আবেদন প্রত্যাহারের বিষয়ে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর দৈনিক জাগরণকে  বলেন, প্লটের আবেদন প্রত্যাহার করার সিদ্ধান্ত দিয়েছেন রুমিন ফারহানা। আজ (মঙ্গলবার) দুপুরে তিনি এ আবেদন প্রত্যাহার করে লেখা চিঠি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বরাবরে পাঠিয়েছেন। তিনি জানান, রুমিন ফারহানা তার ব্যক্তিগত সহকারীকে দিয়ে মন্ত্রণালয়ে প্লটের আবেদন প্রত্যাহারপত্রটি পাঠিয়েছেন। 

মঙ্গলবার (২৭ আগস্ট) গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বরাবর লেখা জাতীয় সংসদ সদস্যর প্যাডে লিখিত এক চিঠিতে তিনি প্লট চেয়ে করা আবেদনটি প্রত্যাহার করে নেন।

প্লটের আবেদন প্রত্যাহার করা চিঠিতে রুমিন ফারহানা লিখেছেন, ‘আমার দল, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাণ তৃণমূলের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের অনুভূতির প্রতি পূর্ণ শ্রদ্ধা জানিয়ে গত ৩ আগস্ট, ২০১৯ তারিখ সংসদের দাপ্তরিক ফরম্যাটে করা আমার পূর্বাচলের প্লটের আবেদনটি আমি প্রত্যাহার করে নিচ্ছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।’

প্লটের আবেদন প্রত্যাহারের বিষয়ে রুমিন ফারহানা বলেন, গত ২৬ আগস্ট আবেদন প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছিলাম। দলের নেতাকর্মীরা আমার প্লটের আবেদনে কষ্ট পেয়েছেন। সেদিনই আবেদন প্রত্যাহার করে নিতাম। কিন্তু আমি নির্বাচনি এলাকায় থাকার কারণে ওইদিন প্রত্যাহার করতে পারিনি। আজই মন্ত্রণালয়ে আবেদন প্রত্যাহার চেয়ে চিঠি পাঠিয়েছি। আমার দলের নেতাকর্মীদের আবেগ, অনুভূতির প্রতি সম্মান দেখিয়ে আমি আবেদন প্রত্যাহারপত্র পাঠিয়েছি। মন্ত্রীর দপ্তর আবেদন গৃহিত মর্মে প্রদত্ত সীল ও স্বাক্ষর দিয়ে চিঠির অনুলিপিও দিয়েছে। 

রুমিন ফারহানার প্লটের আবেদন প্রত্যাহারের বিষয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম দৈনিক জাগরণকে বলেন, তিনি আবেদন প্রত্যাহার করতে পারেন। চিঠি হয়ত মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। আমি এখনও দেখিনি। দপ্তরে গেলে জানতে পারব।

টিএস/ এফসি

আরও পড়ুন