• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৮, ২০১৯, ০৫:০৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৮, ২০১৯, ০৫:০৫ পিএম

সরকারের পীড়নে গণতান্ত্রিক ও মৌলিক অধিকার ক্ষতবিক্ষত

সরকারের পীড়নে গণতান্ত্রিক ও মৌলিক অধিকার ক্ষতবিক্ষত
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ফাইল ছবি

দেশের মানুষের গণতান্ত্রিক ও মৌলিক অধিকার বর্তমান সরকারের দলন-পীড়নে ক্ষতবিক্ষত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী তরুণ নেতৃত্ব ধ্বংস করতেই অবৈধ মিডনাইট সরকার বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে গ্রেপ্তার অব্যাহত রেখেছে। আইনের শাসন না থাকায় ঘরে-বাইরে কারো জীবনের নিরাপত্তা নেই।

এ সময় ফখরুল বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি, বাগেরগাট জেলা বিএনপির সদস্য শেখ আব্দুল হালিম খোকনকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে তার নিঃশর্ত মুক্তির দাবি করেন। পুলিশ বিনা ওয়ারেন্টে জোরপূর্বক খোকনকে তার বাসা থেকে তুলে নিয়ে গেছে বলেও তিনি অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে অপরাধ না করেও অপরাধী হওয়া নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। বিরোধীদলের আন্দোলনকে স্তব্ধ করতে এবং রিবোধী নেতাকর্মীসহ সাধারণ নাগরিকের মনে ভীতি সঞ্চার করতে ফ্যাসিবাদী কায়দায় বর্তমান অবৈধ সরকার ধারাবাহিকভাবে মিথ্যা ও বানোয়াট মামলায় জড়িয়ে গ্রেপ্তার অভিযান চালিয়ে যাচ্ছে। তবে গ্রেপ্তার, নির্যাতন করে গণতন্ত্রকামীদের নিরস্ত্র করা যাবে না। প্রতিটি গ্রেপ্তারেই বিএনপির নেতাকর্মীরা সরকারের বিরুদ্ধে সংগ্রামে আরও বেশি উদ্দীপ্ত ও অঙ্গিকারাবদ্ধ হবে।

টিএস/ একেএস

আরও পড়ুন