• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৫:১৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৫:১৯ পিএম

ছাত্রলীগকে ইতিবাচক ধারায় ফেরানোর প্রতিশ্রুতি নতুন নেতৃত্বের

ছাত্রলীগকে ইতিবাচক ধারায় ফেরানোর প্রতিশ্রুতি নতুন নেতৃত্বের
ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য (ডানে)

 

‘কোনও ধরনের অপচেষ্টা, তদবির বা লবিং দিয়ে নয় বরং পরিশ্রমী কর্মীদের ছাত্রলীগে মূল্যায়ন করা হবে’

...............  ...............

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় নতুন নেতৃত্ব ঘোষণার পর রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে গণমাধ্যমের সাথে কথা বলেছেন ছাত্রলীগের নতুন দায়িত্ব পাওয়া ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং লেখক ভট্টাচার্য। সেখানে তারা ছাত্রলীগকে সকল ধরনের নেতিবাচক কর্মকাণ্ড ও কালিমা থেকে মুক্ত করে ইতিবাচক ধারায় ফেরানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেন। একইসঙ্গে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সব ধরনের চ্যালেঞ্জ গ্রহণের প্রত্যয়ও ব্যক্ত করেন তারা। এর জন্য তারা সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং পরে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সাথে দেখা করে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবেন তারা।

গণমাধ্যমকে আল নাহিয়ান খান জয় বলেন, এই মুহূর্তে আমরা একটি চ্যালেঞ্জের মধ্যে রয়েছি। আশা করি এই চ্যালেঞ্জ মোকাবেলা করে আমরা সামনে এগিয়ে যেতে পারবো। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের প্রবীণ নেতৃবৃন্দের সঙ্গে বসে পরিকল্পনা করে আগামী যে সময়টুকু আছি ছাত্রলীগের সকল শাখার কমিটি পূর্ণাঙ্গ করে ছাত্রলীগকে যুগোপযোগী করে সামনে এগিয়ে নিয়ে যাবো।

নানা রকম বিতর্কের পরিপ্রেক্ষিতে পদত্যাগ করা সদ্য সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকের বিচার চান কি না- এমন প্রশ্নের জবাবে জয় বলেন, আমরা শুধু দায়িত্ব পেয়েছি সেটিই পালন করবো। প্রধানমন্ত্রী ও প্রবীণ নেতাদের দিক-নির্দেশনায় আমরা কাজ করবো। সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকের বিষয়ে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন।

ছাত্রলীগের ভাবমূর্তি পুনরুদ্ধারে কী পদক্ষেপ নেয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ছাত্রলীগ সবসময় এদেশের ছাত্র সমাজকে নিয়ে কাজ করবে। এর মাধমেই আমাদের ভাবমূর্তিকে উজ্জ্বল করবো। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা ছাত্রলীগকে উচ্চ পর্যায়ে নিয়ে যাবো।

জয় বলেন, দেশরত্মের হাতকে শক্তিশালী করার জন্য ছাত্রলীগ ইতিবাচক পদক্ষেপ নেবে। ছাত্রলীগে চাঁদাবাজ, টেন্ডারবাজদের স্থান হবে না। কারো বিরুদ্ধে এমন অভিযোগ আসলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

লেখক ভট্টাচার্য বলেন, ইতিহাস ও ঐতিহ্যের সঙ্গে তাল মিলিয়ে আমরা ছাত্রলীগকে একটি ব্যানারের নিচে দাঁড় করাতে চাই। এখানে অমুুক-তমুকের ছাত্রলীগ বলে কিছু নেই। ছাত্রলীগ একটাই, সেটা হচ্ছে শেখ হাসিনার ছাত্রলীগ।

তিনি বলেন, আমাদের প্রথম কাজ হচ্ছে শোভন-রাব্বানীর বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে সেগুলো ওভারকাম করা। তাদের বিরুদ্ধে যেসব অভিযোগ আসছে সেগুলো যেন আমাদের বিরুদ্ধে না আসে। 

রাজনীতির মৌলিক বৈশিষ্ট্যকে নিজেদের সর্বোচ্চ দিয়ে বজায় রাখার চেষ্টা করার কথা ব্যক্ত করেন লেখক ভট্টাচার্য।

দেশের সকল ইউনিট ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, সকল ইউনিটের নেতা-কর্মীদের জন্য আমাদের দরজা সবসময় খোলা রয়েছে। তারা যে কোনো সমস্যা নিয়ে আমাদের কাছে আসলে তাদের সহযোগিতা করা হবে।

তিনি বলেন, কোনও ধরনের অপচেষ্টা, তদবির বা লবিং দিয়ে নয় বরং পরিশ্রমী কর্মীদের ছাত্রলীগে মূল্যায়ন করা হবে।

এমআইআর/এসএমএম
 

আরও পড়ুন