• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৮:৫৯ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৯:০৮ এএম

ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সম্পাদক শ্যামল 

ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সম্পাদক শ্যামল 
ছাত্রদলের নতুন সভাপতি খোকন ও সম্পাদক শ্যামল

অবশেষে নতুন নেতৃত্ব পেল বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। নানা বাধা বিপত্তি পেরিয়ে দীর্ঘ ২৭ বছর পর গতরাতে কাউন্সিলরদের সরাসরি ভোটে এ নতুন নেতৃত্ব পায় বর্তমানে প্রায় স্থবির হয়ে পড়া এ ছাত্র সংগঠনটি।                           

১৮৬ ভোট পেয়ে ফজলুর রহমান খোকন সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনুক ইসলাম ইসলাম শ্রাবন পেয়েছেন ১৭৮ ভোট। ১৩৩ ভোট পেয়ে  সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইকবাল হোসেন শ্যামল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকিরুল ইসলাম জাকির পেয়েছেন ৭৮ ভোট।                               

রিটার্নিং কর্মকর্তা ফজলুল হক মিলন ভোট শেষে ভোর ৫টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। বিএনপির যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন এই নির্বাচনের প্রধান কর্মকর্তা ছিলেন।                 

গতকাল সন্ধ্যার পর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রথমে এ ভোট গ্রহনের উদ্যোগ নেয় বিএনপি। কিন্তু  ভোটগ্রহণে সরকার বাধা সৃষ্টি করতে  বিদ্যুতের সংযোগ  বিচ্ছিন্ন করে দেয় বলে দৈনিক জাগরণের কাছে অভিযোগ করেন সাবেক ছাত্রদল নেতা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল। তিনি আরও অভি্যোগ করেন, ভোট দিতে  সারাদেশ থেকে আসা ছাত্রদলের কাউন্সিলরদের বিনা কারণে সাদা পোশাকধারী ডিবি পুলিশ ধরে নিয়ে গেছে। পরবর্তীতে শাহজাহানপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায়  প্রায় রাতভর এ নির্বাচনে ভোটাভুটি হয়। আর ভোটের এ প্রক্রিয়া স্কাইপির মাধ্যমে লন্ডন থেকে সরাসরি তত্ত্বাবধান করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমান।   

টিএস/বিএস 
 

আরও পড়ুন