• ঢাকা
  • মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৪, ২০১৯, ০৮:২৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৪, ২০১৯, ০৮:৩০ এএম

চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেছেন মির্জা ফখরুল

জাগরণ প্রতিবেদক
চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেছেন মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর- ফাইল ছবি

চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। আগামী ১০/১২ দিন পর বিএনপি মহাসচিব দেশে ফিরবেন বলে জানান শায়রুল।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত বছরের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হওয়ার পর থেকে দলকে ঐক্যবদ্ধ রাখতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন মির্জা ফখরুল। নানা প্রতিবন্ধকতার মধ্যেও দেশের বিভিন্ন স্থানে প্রচারের নেতৃত্ব দেন তিনি।

বিএনপি নেতারা জানান, নানা ব্যস্ততার কারণে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিয়মিত চিকিৎসা ব্যাহত হয়েছে। এর আগেও একাধিকবার উন্নত চিকিৎসার জন্য বিএনপি মহাসচিব দেশের বাইরে যান। গত ১৫ মে চিকিৎসার জন্য সস্ত্রীক থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক গিয়েছিলেন মির্জা ফখরুল।গত ফেব্রুয়ারি মাসেও চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন মির্জা ফখরুল। হৃদরোগ ছাড়াও বিএনপি মহাসচিবের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিভ আর্টারিতে জটিলতা রয়েছে।

এ চিকিৎসা বাংলাদেশে না থাকায় ২০১৫ সালের ১৪ জুলাই কারাবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বিদেশে যেতে জামিন দিয়েছিলেন সুপ্রিমকোর্ট। এরপর কয়েক দফায় তিনি সিঙ্গাপুর, ব্যাংকক ও নিউইয়র্কে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা নেন।


টিএস/টিএফ

আরও পড়ুন