• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৯, ০৫:০৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০১৯, ০৫:১৪ পিএম

দ্রুত বিচার ট্রাইব্যুনা‌লে আবরার হত্যার বিচার চায় ১৪ দল

দ্রুত বিচার ট্রাইব্যুনা‌লে আবরার হত্যার বিচার চায় ১৪ দল
মোহাম্মদ নাসিম - ফাইল ছবি

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচারের দাবি জানিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। শুক্রবার (১১ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের এক সভায় এ দাবি জানানো হয়। আবরার হত্যাকাণ্ডের পর উপচার্য দ্রুত ঘটনাস্থ‌লে না যাওয়ায় এর কঠোর সমালোচনা করেন ১৪ দল মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। 

সভা শেষে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, দ্রুতবিচার আইনের আওতায় এনে দ্রুতবিচার ট্রাইব্যুনাল গঠন করে ফাহাদ হত্যার বিচার করতে হবে। স্বল্প সময়ের মধ্যে এসব খুনিদের বিচার দাবি করছি। আমরা আশা করছি দ্রুতই এ হত্যাকাণ্ডের বিচার হবে।

তিনি বলেন, একজন ছাত্রের হত্যাকাণ্ডের পর বুয়েটের ভিসি কেন দেখতে গেলেন না। একজন ভিসির কাছ থেকে এটা আমরা আশা করিনি। এ হত্যাকাণ্ড অত্যন্ত দুঃখজনক, বেদনাদায়ক। আমরা ভিন্নমতকে গ্রহণ করতে চাই। কিন্তু কিছু দুর্বৃত্ত এ ঘটনা ঘটিয়েছে। এ সব ঘটনার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে কঠোর ব্যবস্থা নেয়া উচিত।

আবরার হত্যাকা‌ণ্ডের ঘটনাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকারের পাঁয়তারা করছে উল্লেখ ক‌রে না‌সিম ব‌লেন, বিএনপি এ ঘটনার বিচার যত না চায়, এর চেয়ে ঘোলা পানিতে মাছ শিকার সরকারকে বেশি প্রশ্নবিদ্ধ করতে চায়। আবরার হত্যাকা‌ণ্ডের বেদনাদায়ক ঘটনায় তার বাবা-মাসহ পরিবারের সবার প্রতি ১৪ দল পক্ষ থে‌কে সহানুভূতি প্রকাশ ক‌রেন।

তিনি জানান, ভারতের সঙ্গে বাংলাদেশের যে সমঝোতা চুক্তি হয়েছে সেটা নিয়ে আগামী ২২ অক্টোবর ১৪ দল গোলটেবিল আলোচনা করবে। সেই সঙ্গে আগামী ২৩ অক্টোবর রোহিঙ্গা ইস্যু নিয়ে আরেকটি গোলটেবিল আলোচনা হবে। 

সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় পাটির (জেপি) সাধারণ সম্পদক শেখ শহীদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন প্রমুখ।                                                            

এএইচএস/ এফসি

আরও পড়ুন