• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ১২:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০১:৫৬ পিএম

স্বেচ্ছাসেবক লীগের উত্তর সম্মেলনের শুরুতেই চেয়ার ছোঁড়াছুঁড়ি

স্বেচ্ছাসেবক লীগের উত্তর সম্মেলনের শুরুতেই চেয়ার ছোঁড়াছুঁড়ি
কৃষিবিদ ইনস্টিটিউশনে সম্মেলন উদ্বোধনী অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের সংঘর্ষ -ছবি : জাগরণ

ঢাকা মহানগর উত্তরের স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন শুরুর আগেই চেয়ার দখলকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ সময় একে অপরকে লক্ষ্য করে চেয়ার ছোঁড়াছুঁড়ি করতে দেখা যায়।

মঙ্গলবার (১২ নভেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বেলা সোয়া ১২টায় এ ঘটনা ঘটে। এ সময় পুরো সম্মেলন জুড়ে বিশৃঙ্খলা দেখা দেয়।    

জানা যায়, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী ইসহাক মিয়া ও ফরিদুর রহমান খান ইরানের অনুসারীদের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায় হাতাহাতিতে রূপ নেয়। পরে তাদের মধ্যে মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় দুই পক্ষই একে অপরকে লক্ষ্য করে সম্মেলনে রাখা চেয়ার ছুঁড়ে মারে। পরিস্থিতি আরও খারাপ হতে থাকলে ইসহাকের সর্মথকরা সম্মেলন স্থান ছেড়ে পাশে অবস্থান নেয়। এ সময় ক্যামরাপারসনসহ কয়েকজন আহত হয়ে। পরে সিনিয়র নেতারা ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

ইসহাক মিয়া ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর শাখার সাবেক সভাপতি অন্যদিকে ফরিদুর রহমান খান ইরান স্বেচ্ছাসেবক লীগের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক। 

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ঘটনা ঘটার আগ পর্যন্ত তিনি সম্মেলনে উপস্থিত হননি। 

স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের সম্মেলন হলেও শাখা দু’টির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম আগামী ১৬ নভেম্বর সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনের দিন ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে, বিভক্ত ঢাকায় স্বেচ্ছাসেবক লীগের দ্বিতীয় সম্মেলন সফল করতে সকাল থেকেই ঢাকা মহানগর উত্তরের সকল থানা থেকে শুরু করে ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের খণ্ড খণ্ড মিছিল নিয়ে কেআইবি চত্বরে আসতে দেখা গেছে। এরই ধারাবাহিকতায় সম্মেলন স্থলে জায়গা নেয়াকে কেন্দ্র করে আগত দু’পক্ষের মাঝে উত্তজনা দেখা দেয়। যার রেশ ধরে দু’পক্ষের এই বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

২০০৬ সালের ৩১ মে ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা মহানগরকে উত্তর ও দক্ষিণে ভাগ করে দুটি কমিটি ঘোষণা করা হয়। উত্তরের সভাপতি নির্বাচিত হন মোবাশ্বের চৌধুরী, সাধারণ সম্পাদক হন ফরিদুর রহমান খান ইরান। দক্ষিণের সভাপতি নির্বাচিত হন দেবাশীষ বিশ্বাস। সাধারণ সম্পাদক হন আরিফুর রহমান টিটু। 

এএইচএস/একেএস
 

 

আরও পড়ুন