• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০১:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০২:৩৫ পিএম

ব্রাহ্মণবাড়িয়া ট্রেন দুর্ঘটনা

আহত যাত্রীদের পাশে দাঁড়াতে নেতাকর্মীর প্রতি ফখরুলের আহ্বান 

আহত যাত্রীদের পাশে দাঁড়াতে নেতাকর্মীর প্রতি ফখরুলের আহ্বান 
মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুটি ট্রেনের সংঘর্ষে ১৬ যাত্রীর প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দূঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একইসঙ্গে দুর্ঘটনায় নিহতের পরিবারদের সমবেদনা ও আহতদের পাশে দাঁড়াতে ওই এলাকার দলের নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। 

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে বিএনপির সহদফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক শোকবার্তায় তিনি এসব কথা বলেন। 

বিএনপি মহাসচিব বলেন, ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুটি ট্রেনের সংঘর্ষে এ পর্যন্ত যারা প্রাণ হারিয়েছেন এবং আহত হয়েছেন তাদের স্বজনদের মতো আমিও গভীরভাবে ব্যথিত, শোকাভিভূত ও উদ্বিগ্ন। বারবার ট্রেন দুর্ঘটনাসহ সড়ক ও নৌ দুর্ঘটনায় অসংখ্য মানুষের জীবনহানি ঘটলেও দুর্ঘটনার যথাযথ কারণ খতিয়ে দেখে কার্যকর পদক্ষেপ গ্রহণে সরকারের শিথিলতার কারণেই দুর্ঘটনা এখন চরম মাত্রা লাভ করেছে। কারণ সরকার বিরোধী দলসহ গণতান্ত্রিক শক্তি দমনে যত তৎপর তার কিঞ্চিত পরিমাণও জনদুর্ভোগ কমাতে উদ্যোগী নয়।

তিনি আরও বলেন, বর্তমানে দেশে আইনের শাসনের বদলে একদলীয় শাসনের কারণেই আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, অনাচার আর দুরাচারের প্রতাপ বৃদ্ধি পেয়েছে। লাশের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। সরকারের জবাবদিহিতা নেই বলেই মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টি সবসময় অবহেলিত ও উপেক্ষিত থাকছে। এদেশের জনগণ এখন এক চরম নৈরাজ্যকর পরিস্থিতি অতিক্রম করছে। বর্তমানে দেশের জনগণ শোক ও দুঃখের মধ্যেই দিনযাপন করছে।

টিএস/একেএস

আরও পড়ুন