• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৯, ০৩:৩২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২১, ২০১৯, ০৩:৩৪ পিএম

সশস্ত্র বাহিনীর কর্মসূচিতে যোগ দিচ্ছেন মির্জা ফখরুল

সশস্ত্র বাহিনীর কর্মসূচিতে যোগ দিচ্ছেন মির্জা ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ফাইল ছবি

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনাকুঞ্জে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকাল ৪টার দিকে তিনি এই অনুষ্ঠানে যোগ দেবেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৩ সাল থেকে বিএনপি চেয়ারপারমসন খালেদা জিয়ার পরিবর্তে ফখরুলের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল সশস্ত্র বাহিনী দিবসে সেনাকুঞ্জের অনুষ্ঠানে যোগ দিয়ে আসছেন।

মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পর থেকে ২১ নভেম্বর দিনটিকে ‘সশস্ত্র বাহিনী দিবস’ হিসেবে পালন করে বাংলাদেশ। ১৯৭১ সালের এইদিনে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে বাংলাদেশ সশস্ত্র বাহিনী গঠিত হয় এবং পাকিস্তানী দখলদার বাহিনীর বিরুদ্ধে সর্বাত্মক হামলা শুরু করে। স্বাধীনতার পর ঐতিহাসিক এই দিনে প্রতি বছর সশস্ত্র বাহিনী দিবস পালিত হয়ে আসছে।

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সব সেনানিবাস, নৌঘাঁটি ও স্থাপনা এবং বিমানবাহিনী ঘাঁটির মসজিদগুলোয় দেশের কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী কর্তৃক ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে বৈকালীন সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ সংবর্ধনায় জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, সাবেক রাষ্ট্রপতিরা, সংসদের বিরোধী দলীয় নেতা, উপদেষ্টামণ্ডলী, মন্ত্রী ও মন্ত্রীর পদমর্যাদাসম্পন্ন ব্যক্তি, প্রতিমন্ত্রী ও প্রতিমন্ত্রীর পদমর্যাদাসম্পন্ন ব্যক্তি, সুপ্রিমকোর্টের বিচারপতি, প্রধান নির্বাচন কমিশনার ও কমিশনার, বাংলাদেশে নিযুক্ত বিদেশি রাষ্ট্রদূতসহ উল্লেখযোগ্য ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

টিএস/একেএস
 

আরও পড়ুন