• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১, ২০২০, ০৩:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১, ২০২০, ০৩:০৩ পিএম

‘স্বাস্থ্যবিধি না মানলে আরও গভীর সঙ্কটে পড়বে দেশ’

‘স্বাস্থ্যবিধি না মানলে আরও গভীর সঙ্কটে পড়বে দেশ’
ওবায়দুল কাদের ● ফাইল ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) সঙ্কটে পরিবহন মালিক ও শ্রমিকদের মানবিকতার দৃষ্টান্ত স্থাপনের অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেই সাথে তিনি সতর্ক করেছেন যে স্বাস্থ্যবিধি না মানলে দেশ আরও গভীর সঙ্কটে নিমজ্জিত হতে পারে। 

সোমবার (১ জুন) রাজধানীর সেতু ভবনে সেতু বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হয়ে এ সতর্ক বার্তা দেন তিনি। 

কাদের বলেন, অসচেতনতা ও স্বাস্থ্যবিধি না মানার ফলে পরিস্থিতির যদি আরও অবনতি হয় তাহলে জনস্বার্থে সরকার আবারও কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।

সরকার সঙ্কটের শুরু থেকে সব দফতর ও সংস্থার সমন্বয় গড়ে তুলে সংক্রমণ রোধ, আক্রান্তদের চিকিৎসা ও পরীক্ষার সক্ষমতা বৃদ্ধিসহ ত্রাণ কার্যক্রম পরিচালনা করে আসছে উল্লেখ করে তিনি বলেন, বিশ্বব্যাপী শেখ হাসিনা সরকারের সংকট সমাধানের সাহসী ও মানবিক প্রয়াস প্রশংসিত হলেও বিএনপি অসহায় কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে ব্যর্থ হয়ে নির্লজ্জভাবে দায়িত্বহীন বক্তব্য রাখছে।

বিএনপিকে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে ভূমিকা পালনের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আন্দোলন, সংগ্রাম আর নির্বাচনে ব্যর্থতার গ্লানি নিয়ে বিএনপি জনগণের কাছে যেতে ভয় পায়। তাই তারা জনগণের থেকে নিরাপদ দূরত্ব বজায় রেখে গণমাধ্যমে চর্বিত চর্বণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের শিগগিরই এ মহামারি কাটিয়ে ওঠার আশাবাদ প্রকাশ করেন।

এসএমএম

আরও পড়ুন