• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০১৯, ০৫:০৮ পিএম

বরিশালে বিএনপির বিক্ষোভ, আটক ১

বরিশালে বিএনপির বিক্ষোভ, আটক ১

 

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সকল নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন।

শনিবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় মহানগর বিএনপি’র উদ্যোগে সদর রোডে দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী বরিশালে এটাই বিএনপি’র প্রথম রাজনৈতিক কর্মসূচি। এছাড়া বিকাল ৫টায় সদর রোডে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি।

এদিকে, বিক্ষোভ কর্মসূচি শেষে মহানগর বিএনপি ও ছাত্রলীগের এক কেন্দ্রীয় নেত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি হলেন মহানগর বিএনপি’র ছাত্রবিষয়ক সম্পাদক ও ছাত্র দল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন।

এর আগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অশ্বিনী কুমার হল চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- মহানগর বিএনপি’র উপদেষ্টা মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, মহিলা দল নেত্রী পাপিয়া পারভিন, মহানগর যুবদল সভাপতি আখতারুজ্জামান শামীম, মহানগর স্বেচ্ছাসেবক দল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু, ছাত্রদল কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন প্রমুখ।

এদিকে, বিক্ষোভ সমাবেশ শেষে নেতা-কর্মীরা ফেরার পথে অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে ছাত্রলীগ কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিনকে গ্রেফতার করে কোতয়ালী মডেল থানা পুলিশ। রাজধানীর শাহবাগ থানায় ২০১৭ সালের ৩১ জানুয়ারি দায়েরকৃত একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় নাসরিনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন কোতয়ালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. নুরুল ইসলাম।


কেটি