• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৯, ২০১৯, ০৯:৩০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৯, ২০১৯, ০৯:৩০ পিএম

কোরবানির বর্জ অপসারণে নগরবাসীর সহায়তা চাইলেন মেয়র খোকন 

কোরবানির বর্জ অপসারণে নগরবাসীর সহায়তা চাইলেন মেয়র খোকন 
কোরবানি পশুর হাট পরিদর্শন করেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন- ছবি : জাগরণ

কোরবানির বর্জ্য অপসারণে নগরবাসী সহায়তা চাইলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন-ডিএসসিসির মেয়র সাঈদ খোকন।

শুক্রবার (৯ আগস্ট) পুরান ঢাকার রায়সাহেব বাজার মোড় সংলগ্ন ধোলাইখালে কোরবানির পশুর হাট, মশার লার্ভা ধ্বংস ও ফগিং কার্যক্রম পরিদর্শনকালে এ সহায়তা কামনা করেন।

এবারও কোরবানির প্রথম দিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে উল্লেখ করে নগরবাসীদের নির্দিষ্ট স্থানে পশু কোরবানির দেয়ার আহবান জানান সাঈদ খোকন। তবে কেউ যদি কোনও কারণে নির্দিষ্ট স্থানের পরিবর্তে নিজ আঙিনা বা সুবিধাজনক স্থানে পশু জবাই করেন তবে কোরবানিকৃত পশুর বর্জ্য ড্রেনে না ফেলে করপোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে দেয়া বর্জ্য ব্যাগে ভরে মুখবন্ধ করে সড়কের পাশে রাখার অনুরোধ করেন তিনি, যাতে করে পরিচ্ছন্নতা কর্মীরা সহজেই এ ময়লা অপসারণের মাধ্যমে নির্দিষ্ট সময়ের মধে নগরী পরিচ্ছন্ন করতে পারে।

কোরবানির দ্বিতীয় দিনের বর্জ্য দিনশেষে রাতের মধ্যে এবং তৃতীয় দিনের বর্জ্য ওইদিন রাতের মধ্যেই অপসারণ করা হবে জানান মেয়র সাঈদ খোকন।  

পরিচ্ছন্নতা কাজে কোনও গাফিলতি সহ্য করা হবে না জানিয়ে তিনি সংশ্লিষ্টদের আন্তরিকভাবে কাজ করার নির্দেশ দেন। অন্যথায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে সর্তক করে দেন মেয়র। 

অনুষ্ঠান শেষে পশুর হাট ঘুরে দেখেন মেয়র খোকন। এ সময় তিনি ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলেন এবং নিরাপত্তা নিয়ে কোনও সমস্যা হচ্ছে কি- না তা জানতে চান। একইসাথে হাটে আগতদের মশার উপদ্রব থেকে রক্ষাকল্পে নিয়োজিত কমিটির লোকজনকে ডেকে নিয়ে লার্ভিসাইডিং, ফগিং এবং হাটের নিয়মিত পরিচ্ছন্নতা কাজ চালাতে নির্দেশনা দেন।

পরিদর্শনকালে মেয়রের সাথে প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান, রোভার স্কাউট নেত্রী শেলী নূরসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

টিএইচ/এসএমএম

আরও পড়ুন