• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ০৮:৩৫ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ০৮:৩৫ এএম

জামাল ভূঁইয়াকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাফুফে

জামাল ভূঁইয়াকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাফুফে
জামাল ভুঁইয়া। ফটো : সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ফুটবল দল এবং সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল ভুঁইয়াকে বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) ও রেফারিদের নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আগামী বৃহস্পতিবারের (২৫ জুলাই) মধ্যে জামাল ভূঁইয়াকে পাঠানো নোটিশের জবাব দিতে বলা হয়েছে। নোটিশ প্রাপ্তির বিষয়টি সাইফ স্পোর্টিংয়ের ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী নিশ্চিত করেছেন।

গত শনিবার (২০ জুলাই) আবাহনী লিমিটেড ও সাইফ স্পোর্টিং ক্লাবের মধ্যকার ম্যাচে মারামারিতে জড়িয়ে পরার কারণে সাইফের এমিরি বায়িসেঙ্গে এবং আবাহনীর মাসিহ সাইগানিকে লাল-কার্ড দেখানো হয়েছিল। মাঠের উত্তেজনার রেশ চলতে থাকে ম্যাচ শেষের পরেও। ৪৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থাকলেও সাইফ স্পোর্টিং ক্লাবেকে ৪-১ গোলের হার দিয়ে ম্যাচ শেষ করতে হয়েছিল। 

শেষ বাঁশি বাজার পর খেলোয়াড়েরা সবাই মাঠ ছেড়ে যাওয়ার সময় রেফারি আনিসুর রহমানের সঙ্গে তর্কে জড়ানোর কারণে লাল কার্ড দেখেন জামাল ভুঁইয়া। পরে এ ঘটনা নিয়ে জামাল ভুঁইয়া একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকারে বলেন, ‘ম্যাচে রেফারি নিরপেক্ষ ছিল না। যা ফুটবলের জন্য ভালো নয়। রেফারির মান নিয়ে প্রশ্ন আছে। তাদের মান কী, আমি জানি না। ম্যাচে আবাহনীকে সুবিধা দেয়া হয়েছে।  খেলোয়াড়েরা ভুল করলে যেমন শাস্তির ব্যবস্থা আছে, রেফারিদের বিরুদ্ধেও তেমন ব্যবস্থা থাকা উচিত।’ 

জামাল ভুঁইয়ার বলা এসব কথার পরিপ্রেক্ষিতে বাফুফের অভিযোগ, এই বক্তব্যের মাধ্যমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বাইলজের ৪৬.৩ ও ৪৬.৭ ধারা এবং খেলোয়াড়দের কোড অব কন্ডাক্টের (আচরণবিধি) ৩ নম্বর ধারা ভঙ্গ হয়েছে।

আরআইএস 

আরও পড়ুন