• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০১৯, ০৬:৪৮ পিএম

‘বাবার মত প্রধামমন্ত্রী শেখ হাসিনাও নারী উন্নয়নে কাজ করছেন’

‘বাবার মত প্রধামমন্ত্রী শেখ হাসিনাও নারী উন্নয়নে কাজ করছেন’

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, বাংলাদেশের নারী উন্নয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যথেষ্ট অবদান রয়েছে। নারীদের জন্য সংবিধানে অধিকার রেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও একজন জয়িতা। তাই জীবন সংগ্রামে লড়াই করে টিকে আছেন এবং বাবার মত এদেশের নারী উন্নয়নে কাজ করে তাদের ভাগ্য উন্নয়নে ভূমিকা রাখছেন।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলায় নারী উদ্যোক্তাদের পরিচালনায় মহিলা বিপনী কেন্দ্র (জয়িতা কালীগঞ্জ) কর্মসূচির আওতায় স্থানীয় চাহিদার ভিত্তিতে ট্রেড নির্বাচন বিষয়ক কর্মশালার উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি পুরান ঢাকার চকবাজার চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের ঘটনায় এক মিনিট নিরবতা ও গভীর শোক প্রকাশ করেন।
    
কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় মহিলা অধিদপ্তর বাস্তবায়িত এ কর্মশালায় সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী অফিসার মো. শিবলী সাদিক। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মহিলা অধিদপ্তরের যুগ্ম সচিব মো. আতাউর রহমান, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, জয়িতা কালীগঞ্জ কর্মসূচির পরিচালক সুলতানা রাজিয়া, গাজীপুর জেলা মহিলা বিষয়ক অফিসার শাহানাজ আক্তার প্রমুখ। এ সময় কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবুবকর মিয়া, উপজেলা প্রকৌশলী মো. শাকিল হোসেন, ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ফারুক মাস্টার, আতিকুর রহমান আকন্দ ফারুকসহ স্থানীয় নারী নেত্রী, নারী উদ্যোক্তা ও জয়িতারা উপস্থিত ছিলেন।     
    

কেএসটি