• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২০, ০১:০০ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০২০, ০১:০০ এএম

কুকুর অপসারণ নিয়ে ফেসবুকে বিভ্রান্তি ছড়ালে ব্যবস্থা নেবে ডিএসসিসি

কুকুর অপসারণ নিয়ে ফেসবুকে বিভ্রান্তি ছড়ালে ব্যবস্থা নেবে ডিএসসিসি

বেওয়ারিশ কুকুর অপসারণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশকিছু বিভ্রান্তিকর ও বানোয়াট ছবি ঘুরে বেড়াচ্ছে বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

শনিবার (১৯ সেপ্টেম্বর) ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছেরের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়ে বলা হয়েছে, এ ব্যাপারে ব্যবস্থা নেবে তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এ ধরনের বেশ কিছু ছবি ডিএসসিসির দৃষ্টিগোচর হয়েছে। ছবিগুলোতে দেখা যায় কোনোটিতে কুকুরকে বধ করে গাড়িতে তোলা হচ্ছে বা কোনো ছবিতে দেখানো হচ্ছে, অনেকগুলো মৃত বেওয়ারিশ কুকুরকে মেরে নর্দমার পাশে ফেলে রাখা হয়েছে। আবার কোথাও বা দেখানো হচ্ছে বেওয়ারিশ কুকুরকে নিস্তেজ করে বা মেরে খোলা ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছে। ছবিগুলো সম্পূর্ণরূপে বানোয়াট ও বিকৃত।’

এতে বলা হয়, ‘এ ধরনের ছবি প্রচার হতে বিরত থাকার জন্য সকল নাগরিককে অনুরোধ জানানো হচ্ছে। ডিএসসিসি কোনও বেওয়ারিশ কুকুরকে হত্যা করেনি বা করছেও না। মিথ্যা, বানোয়াট ও বিকৃত ছবির পসরা সাজিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার করে কোনও ব্যক্তি বা গোষ্ঠী বা কোনও সংঘবদ্ধ চক্র ডিএসসিসির ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতায় লিপ্ত রয়েছে। এই ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হতে ঢাকাবাসী ও দেশের আপামর জনসাধারণকে অনুরোধ করা হলো।

ডিএসসিসির বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘যারা এই অপতৎপরতায় লিপ্ত রয়েছেন, তাদের আমরা ষ্পষ্টভাবে জানিয়ে দিতে চাই যে, এই অপতৎপরতা অব্যাহত রাখা হলে ডিএসসিসি ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।’

কেএপি

আরও পড়ুন