• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০১৯, ০৪:৫৩ পিএম

শ্রমিকের বেলচার আঘাতে পোশাক শ্রমিক আহত, সড়ক অবরোধ

শ্রমিকের বেলচার আঘাতে পোশাক শ্রমিক আহত, সড়ক অবরোধ


সিটি করর্পোরেশনের ময়লার গাড়ির শ্রমিকের বেলচার আঘাতে পোশাক শ্রমিকসহ ৩ জন আহত হয়েছেন।

সোমবার (১৪ জানুয়ারি) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকার ব্যান্ডো ইকো এ্যাপারেলন্স লিমিটেড কারখানার শ্রমিকরা সড়কে সহকর্মীর আহতের খবরে রাস্তা অবরোধসহ তিনটি ময়লার গাড়ি ভাঙচুর করে।

আহতরা হলেন- ব্যান্ডো ইকো এ্যাপারেলন্স কারখানার নারী পোশাক শ্রমিক মনোয়ারা, এ্যাডমিন ম্যানেজার মিজানুর রহমান ও পথচারী সৈকত।

রোজিনা নামে এক পোশাক শ্রমিক জানান, সকালে ব্যান্ডো ইকো এ্যাপারেলন্স কারখানার একটি শ্রমিকবাহী বাস গাবতলী থেকে অফিসের দিকে আসছিলো। এ সময় আমিন বাজারের সালেহপুর ব্রিজ পার হয়ে শ্রমিকবাহী বাসটি চানপুর এলাকায় পৌঁছালে পেছন থেকে ঢাকা  উত্তর সিটি করর্পোরেশনের ময়লা বহনকারী গাড়ি ধাক্কা দেয় ।

এক পর্যায়ে পোশাক শ্রমিকদের সঙ্গে ময়লা বহনকারী গাড়ির শ্রমিকদের বাক-বিতণ্ড বাধে। পরে ঢাকা সিটি করর্পোরেশনের ময়লা বহনকারী আরো একটি গাড়ি আসলে ময়লা বহনকারী এক শ্রমিক বেলচা দিয়ে পোশাক শ্রমিকের মাথায় আঘাত করে । পরে উত্তজিত শ্রমিকরা এগিয়ে আসলে এসময় বেলচার আঘাতে পথচারীসহ ৩ জন আহত হন । পরে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয় ।

ব্যান্ডো ইকো এ্যাপারেলন্স লিমিটেড কারখানার অ্যাসিষ্টেন্ট ম্যাসেজার মিল্টন কাজী জানান,  শ্রমিক আহতের খবর পেয়ে শ্রমিকরা সড়ক অবরোধ করে। পরে তাদের বুঝিয়ে সড়ক থেকে কারখানায় আনা হলে কারখানায় সোমবার সাধারণ ছুটি ঘোষণা করা হয়।  

শিল্প পুলিশের পরিচালক সানা শামীনুর রহমান জানান, বিক্ষুব্ধ শ্রমিকরা কিছু সময় সড়ক অবরোধ করেছিলো। এখন পরিস্থিতি নিয়ন্ত্রেণে রয়েছে।

এসসি/বিএস