• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৪, ২০১৯, ০১:৩৭ পিএম

জাতীয় শিক্ষা পদক-২০১৮

দেশসেরা ডিসি ফারহানা কাউনাইন

দেশসেরা ডিসি ফারহানা কাউনাইন

 

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন দেশসেরা জেলা প্রশাসক হিসেবে নির্বাচিত হয়েছেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর-২০১৮ এর জাতীয় শিক্ষা পদকের তালিকায় এবার স্থান করে নিয়েছেন নরসিংদীর এই জেলা প্রশাসক। নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছেন। প্রাথমিক শিক্ষা খাতে ব্যাপক কর্মকাণ্ডের জন্য তাকে এই পদকে ভূষিত করেন প্রথমিক শিক্ষা অধিদপ্তর।

গত ৩ মার্চ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত একটি বার্তা পাঠানো হয় নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ে। ওই বার্তায় প্রকাশ করা হয় নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন-২০১৮ এর জাতীয় শিক্ষা পদকে প্রথমস্থান নির্বাচিত হয়েছেন। 

সৈয়দা ফারহানা কাউনাইন ব্রাহ্মণবাড়িয়া শহরে জন্মগ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক গণপরিষদ সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম অ্যাড. সৈয়দ সিরাজুল ইসলামের মেয়ে সৈয়দা ফারহানা কাউনাইন। তার ডাক নাম রিতা তাই পরিবারের সদস্যরা তাকে রিতা নামেই ডাকেন।

এর আগে ২০১৩ সালের ১৪ ফেব্রুয়ারি থেকে তিনি ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হিসেবে দায়িত্ব পালন করেন এবং গত বছরের ১১ মার্চ নরসিংদীতে জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। তিনি নরসিংদীর ১৭তম জেলা প্রশাসক। 

কেএসটি