• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৪, ২০১৯, ০২:১৯ পিএম

প্রত্যেকেই এগিয়ে আসলে দেশ পরিচ্ছন্ন হবে : রাবি উপাচার্য

প্রত্যেকেই এগিয়ে আসলে দেশ পরিচ্ছন্ন হবে : রাবি উপাচার্য

 

পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়ার আহবান জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান বলেন, ক্যাম্পাসে অনেক ডাস্টবিন রয়েছে। আমরা ক্যাম্পাসের যত্রতত্রে উচ্ছিষ্ট না ফেলে নির্দিষ্ট আবর্জনার ডাস্টবিন ব্যবহার করব। নিজ নিজ অবস্থান থেকে সচেতনতা বৃদ্ধি করতে হবে। তাছাড়া যে যার অবস্থান থেকে এগিয়ে আসলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশটাকে পরিচ্ছন্ন হয়ে যাবে। সোমবার (৪ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধনকালে উপাচার্য এসব কথা বলেন। 

‘পরিচ্ছন্ন ক্যাম্পাস, স্বস্তির নিঃশ্বাস, সুস্থ জ্ঞানার্জন; সবাই মিলে শপথ করি পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়ি’ স্লোগানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করা হয়। 
এতে অংশ নেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এম এ বারী, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এছাড়াও বিভিন্ন হল, বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন।

কেএসটি