• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৫, ২০১৯, ০৯:২৯ পিএম

রাঙামাটি সফরে যাচ্ছেন মার্কিন রাষ্ট্রদূত

রাঙামাটি সফরে যাচ্ছেন মার্কিন রাষ্ট্রদূত
মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার

বুধবার রাঙামাটিতে দুইদিনের সফরে আসছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। আগামী ৬ ও ৭ মার্চ ইউএসএইড এবং ইউএনডিপির চট্টগ্রামের পাহাড়ি অঞ্চলের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করতে রাঙামাটি আসছেন তিনি।

মঙ্গলবার যুক্তরাষ্ট্র দূতাবাস এ তথ্য জানিয়েছে।

৬ মার্চ বুধবার মর্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার দুপুর সোয়া দুইটায় কাপ্তাইয়ের ব্যাঙছড়িতে ইউএসএইড এবং ইউএনডিপির স্থানীয় কার্যক্রম পরিদর্শন করবেন। 

অপরদিকে, ৭ মার্চ বৃহস্পতিবার সকাল ৯টায় রাঙামাটির বরকল উপজেলার বেগেনাছড়ি না ভাঙ্গা গ্রামে যাবেন এবং সেখানকার প্রকল্পের সুবিধাভোগীদের সাথে কথা বলবেন। এরপর দুপুর সোয়া ১২ টায় রাষ্ট্রদূত আর্ল আর মিলার রাঙামাটি ভ্রমণ উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে কথা বলবেন। দুপুর ১টায় রাঙামাটি সদর হাসপাতালে হোপ প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করবেন।

যুক্তরাষ্ট্র দূতাবাস সূত্রে আরো জানা গেছে, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) পরিবেশ ও বন মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে চট্টগ্রাম হিল ট্র্যাক্টস ওয়াটারশেড কো-ম্যানেজমেন্ট অ্যাকটিভিটি (সিএইচটিডবিøউসিএ) শিরোনামের ৬ বছর মেয়াদী (২০১৩-২০১৯) এ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এ প্রকল্পের মোট ব্যয় হচ্ছে ৬৭ কোটি ২০ লাখ কোটি টাকা

আরআই