• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৫, ২০১৯, ০৯:৪৭ পিএম

টঙ্গীতে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ ১১ ছিনতাইকারী গ্রেফতার

টঙ্গীতে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ ১১ ছিনতাইকারী গ্রেফতার

 

গাজীপুর মহানগরের টঙ্গী থেকে দেশীয় অস্ত্রসহ ১১ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১ এর সদস্যরা।

সোমবার (৪ মার্চ) রাত সাড়ে ১১টায় টঙ্গী রেলওয়ে স্টেশন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার বিন কাশেম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যম কর্মীদের এ তথ্য জানানো হয়।

গ্রেফতাররা হলেন- মুন্সিগঞ্জের আলমগীর হোসেন (৫০), ময়মনসিংহ সদরের আব্দুল হালিম (৩০), গাজীপুর কাপাসিয়ার খোকন মিয়া (৫০), ব্রাহ্মনবাড়িয়ার অরুন মিয়া (৩৫), শেরপুরের সেন্টু মিয়া (৩৫), টঙ্গীর মুরকুন এলাকার আলমগীর (২০), নরসিংদীর রফিক মিয়া (২৮), টঙ্গীর এরশাদ নগর এলাকার শাকিল (২০), ময়মনসিংহের নান্দাইলের নুর আলম (২৪), মুন্সিগঞ্জের বাদশা মিয়া (১৯), টাঙ্গাইলের বিশাল খান।

তাদের কাছ থেকে দুটি চাপাতি, ১টি ট্যাব, দুটি ধারালো ছোরা, ১২টি মোবাইল ও নগদ ১৬ হাজার ৯১০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, কতিপয় ছিনতাইকারী চক্র দীর্ঘদিন ধরে গাজীপুর মহানগরীর টঙ্গী ও আশপাশের এলাকার সাধারণ পথচারী ও মোটরসাইকেল আরাহীদের অস্ত্র দেখিয়ে ভয়ভীতি প্রদর্শনসহ তাদের মোবাইল, টাকা-পয়সা ও মূল্যবান সামগ্রী ছিনতাই করে আসছিল। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু করাসহ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। পরে র‌্যাব-১ এর গোয়েন্দা দল টঙ্গী পূর্ব এলাকায় ছিনতাইয়ের সঙ্গে জড়িত একটি চক্রকে চিহ্নিত করে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি দল জানতে পারে ছিনতাইকারী চক্রের কতিপয় সদস্য গাজীপুর মহানগরের টঙ্গী রেলওয়ে স্টেশন এলাকায় ছিনতাইয়ের প্রস্তুতি গ্রহণ করেছে। এর প্রেক্ষিতে র‌্যাবের দলটি ওই স্থানে অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের সক্রিয় ১১ সদস্যকে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায়, তারা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। এই চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের গোয়েন্দা নজরদারী অব্যাহত রয়েছে। উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

এসসি/