• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৭, ২০১৯, ১২:৫০ পিএম

মরণ ফাঁদের আরেক নাম ফুলপুর-হালুয়াঘাট মহাসড়ক

মরণ ফাঁদের আরেক নাম ফুলপুর-হালুয়াঘাট মহাসড়ক
ময়মনসিংহের ফুলপুর-হালুয়াঘাট সড়কটি খানাখন্দে ভরপুর- ছবি: জাগরণ

 

ময়মনসিংহের ফুলপুর-হালুয়াঘাট ২০ কিলোমিটার উপজেলা মহাসড়ক। সড়কটিতে সৃষ্টি হয়েছে ছোট বড় অনেক খানাখন্দ। ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত চলাচল করছে মানুষ। দুটি স্থলবন্দর ও ৪ উপজেলার ৫ লক্ষাধিক মানুষের যাতায়াতের একমাত্র সড়ক এটি। বন্দরের মালবাহী ভারী যানবাহন ও যাত্রী অনেক পরিবহন এ খানাখন্দে ভরা সড়কটি দিয়ে যাতায়াত করছে। 

সড়ক ও জনপদ বিভাগের সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এ অচলাবস্থার সৃষ্টি হয়েছে। 

সিএনজি চালক ফারুক জানান, সড়কে গর্ত হওয়ায় প্রতিদিন কোন না কোন যন্ত্রাংশ নষ্ট হচ্ছে। মাঝে মধ্যেই গাড়ি উল্টে গিয়ে দুর্ঘটনা ঘটছে। যাত্রীরা উপায় না পেয়ে ভাঙা সড়ক দিয়ে মৃত্যু ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। তিনি আরও জানান, বৃষ্টি আসার পর বেশি দুর্ঘটনা ঘটে। খানাখন্দ পানিতে ভরাট হয়ে গেলে তখন আর বুঝার উপায় থাকে না কোনটা বড় গর্ত কোনটা ছোট গর্ত। 

ইমাম যাত্রীবাহী পরিবহনের ড্রাইভার খালেক জানান, আমরা প্রতদিন এ সড়ক দিয়ে ঢাকায় যাত্রী পরিবহন করে থাকি। সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় যাত্রীরা যেমন ভোগান্তি পোহাচ্ছে, তেমনি আমরা একদিন গাড়ি চলাচলে পরের দিন আর গাড়ি চালাতে ইচ্ছে করে না। 
১০ বছর ধরে সড়কটি সংস্কার না করায় এ অচলাবস্থার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। 

ময়মনসিংহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ খান জানান, ফুলপুর থেকে হালুয়াঘাট সড়কটি সংস্কারের জন্য জেলা সড়ক প্রকল্পের আওতায় দরপত্র অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। অনুমোদন পাওয়া গেলে সংস্কারে আর বাধা থাকবে না। 

কেএসটি