• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৩, ২০১৯, ০৭:৪৬ পিএম

রাবি শিক্ষার্থীকে জিম্মি করে চাঁদা আদায়ের অভিযোগ

রাবি শিক্ষার্থীকে জিম্মি করে চাঁদা আদায়ের অভিযোগ

 

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে জিম্মি করে বিশ হাজার টাকা চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের ৪ নেতাকর্মীদের বিরুদ্ধে। বুধবার (১৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ২০১৮-১৯ সেশনের প্রথম বর্ষের মো. জাকির রেদওয়ান। তার বাসা লালমনিরহাট বলে জানা গিয়েছে।

অন্যদিকে অভিযুক্তরা হলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু, সহ-সম্পাদক আল মামুন, ছাত্রলীগ কর্মী ও ফারসি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাফিউর রহমান সাফি এবং আল-আমিন। এরা সবাই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী বলে জানা গিয়েছে। 

ভুক্তভোগী জাকির থেকে জানা যায়, দীর্ঘ দিন ধরে অচেনা এক মেয়ের সঙ্গে ম্যাসেঞ্জারে কথার ফলে ওই মেয়ে ও জাকিরের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। সে কথা আল-আমিনকে জানালে সে শেরে বাংলা হলের ২১৯ নম্বর কক্ষে বর্তমান কমিটির উপ-প্রচার সম্পাদক বাদশার রুমে দেখা করতে বলে। দুপুরে ওই রুমে গেলে ছাত্র লীগের মেহেদী হাসান মিশু, সাফিউর রহমান সাফি, আল-আমিন বলে অনেক বড় অপরাধ করে ফেলেছিস। এখান থেকে বাঁচতে হলে বিশ হাজার টাকা দিতে হবে। আর না হলে প্রক্টরকে জানিয়ে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করার ভয় দেখায়। পরে টাকা দিতে অসম্মতি জানালে ১৫ হাজার টাকা দাবি করে তারা। এক পর্যায়ে ভয়ভীতি দেখিয়ে শেরে বাংলা হল থেকে মটর সাইকেলে নিয়ে বিনোদপুর মেসে নিয়ে যাওয়া হয় জাকিরকে। বিকাশে থাকা চার হাজার তারা নিয়ে নেয়। বাকিটা পরে দিতে বলে। তারপর থেকে কিছুক্ষণ পর পর মোবাইলে ফোনে হুমকি আসছে জাকিরের।  

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু বলেন, ওই শিক্ষার্থী সমস্যায় পড়েছিল তার সঙ্গে কথা বলেছি। চাঁদার বিষয়টি তিনি অস্বীকার করেন। ছাত্রলীগ কর্মী সাফিও চাঁদা দাবির বিষয়ে জানেন না বলে দাবি করে বলেন, আমার মটর সাইকেল আছে তাই ব্যবহার করা হচ্ছে। এদিকে অভিযুক্ত অন্য দু’জনের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। 

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র লীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, এক শিক্ষার্থীর নিকট চাঁদাদাবির বিষয়টি শুনেছি। আমি বিষয়টির ব্যাপারে খোঁজ-খবর নেয়ার চেষ্টা করছি। 

এসএইচএস