• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৬, ২০১৯, ০৮:৫৪ এএম

পৌর প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি, নির্দেশ অমান্য করে চলছে যানবাহন

পৌর প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি, নির্দেশ অমান্য করে চলছে যানবাহন
নিষিদ্ধ ঘোষণার পর দেদারছে চলছে ভারী যানবাহান

 

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে পৌরসভার অভ্যন্তরীণ মূল সড়কে অবাধে চলছে মালবাহী ভারী যানবাহন। ভারী আন্তঃজেলা ট্রাকে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল উঠানো নামানোসহ ইট বালু বহনকারী ট্রাক্টর ও ট্রলি চলতেও দেখা গেছে নিষেধাজ্ঞা আরোপিত সড়কে।
 
বৃহস্পতিবার ১৪ মার্চ দুপুরে শায়েস্তাগঞ্জ পৌর শহর ঘুরে দেখা গেছে এমন চিত্র। গত ৯ মার্চ কর্তৃপক্ষ পৌরসভার মূল সড়কের যানজট নিরসনের লক্ষে সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সকল প্রকার ভারী মালবাহী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে। বিষয়টি জনসাধারণের অবগতির জন্য পর-পর ২দিন মাইকিং করে জানানো হয়েছিল। তারপরও নির্বিঘ্নে চলছে ওইসব যানবাহন। 

সরেজমিনে দেখা যায়, শায়েস্তাগঞ্জ পুরানবাজার থেকে আলীগঞ্জ বাজার পর্যন্ত মূল সড়কের কয়েকটি স্থানে ট্রান্সপোর্ট কোম্পানির ভারী মালবাহী ট্রাক, কাভার্ড ভ্যান ইত্যাদি সড়কের পাশে পার্কিং করে পাইপ, সিমেন্ট ও বিভিন্ন পণ্য উঠানো নামানো হচ্ছে। পাশাপাশি বালুবাহী ট্রাক্টরও পৌরসভার আদেশ না মেনে প্রধান সড়ক দিয়ে চলাচল করছে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর নওয়াব আলী বলেন, পৌর কাউন্সিলের মাসিক সভায় বিষয়টি আলোচনা হয়েছে। আলোচনা শেষে সিদ্ধান্ত হয়, নিষিদ্ধ করা যানবাহন ওই সময়ের মধ্যে সড়কে পাওয়া গেলে প্রশাসনের সহযোগিতায় তা আটক করে থানায় হস্তান্তর করা হবে।

বিএস