• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২২, ২০১৯, ০৮:০৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২২, ২০১৯, ০৮:০৮ পিএম

মামলা ও তদন্ত কমিটি গঠন

বরিশালে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৭

বরিশালে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৭
আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে- ছবি: জাগরণ

 

 

বরিশালে বাস-অটো টেম্পু সংঘর্ষের ঘটনায় নিহত সংখ্যা বেড়ে ৭ জন হয়েছে। শুক্রবার (২২ মার্চ) বিকালে আহতদের মধ্যে থেকে ঢাকায় নেয়ার পথে তাঈম (৭) নামের শিশুর মৃত্যু হয়।

এদিকে, দুর্ঘটনায় হতাহতের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফারুক বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন।

তাছাড়া দুর্ঘটনার তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে গঠিত পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পাশাপাশি নিহতদের দাফন কাফন ও শেষ কৃত্তি’র জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

এদিকে, বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার অফিসার ইন-চার্জ (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, শুক্রবার সকাল ১০টার দিকে বানারীপাড়া-বরিশাল আঞ্চলিক মহাসড়কের গরিয়ার পাড় এলাকাধীন তেতুল তলা নামক স্থানে বানারীপাড়াগামী অটো টেম্পু (বরিশাল থ-১১-০৯০৭) ও বরিশালগামী বরিশাল যাত্রীবাহী (বরিশাল মেট্রো-ব-১১-০০৬২)  ‍দুর্জয় নামক বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলে এক বিএম কলেজছাত্রী নিহত হয়। এছাড়া বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়ার পরে আরো ৫ জনের মৃত্যু হয়। সর্বশেষ আহত ৫ জনের মধ্যে শিশু তাইয়িম ও তার বোন তন্নিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। কিন্তু ঢাকায় পৌঁছাবার আগেই তাঈম (৭) এর মৃত্যু হয়। তার মৃত দেহ বরিশালে নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছেন ওসি।

তিনি আরো বলেন, নিহতের ঘটনায় একটি মামলা হয়েছে। তবে ঘাতক বাস চালক এখনো আত্মগোপনে রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, সকালে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহতরা হলো- নগরীর কাশিপুর গণপাড়া এলাকার ইদ্রিস খানের ছেলে সোহেল খান (২৯), ঝালকাঠি’র নৈয়ারী গ্রামের ইছাহাক আলী হাওলাদারের ছেলে অটোরিক্সা চালক খোকন হাওলাদার (৩০), বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল গ্রামের ইউনুস সিকদারের ছেলে রং মিস্ত্রি মানিক সিকদার (৩৫), ঝালকাঠি সদর উপজেলার সেওতা গ্রামের সুশান্ত হালদারের ছেলে ও বরিশাল সরকারি বিএম কলেজের ছাত্রী শীলা রাণী হালদার (২৪), বাবুগঞ্জের মাধবপাশা গ্রামের মো. মোখলেছুর রহমানের স্ত্রী পারভীন (৩৫) ও তার ছেলে তাঈম (৭) ও পিরোজপুরের দুর্গাপুর গ্রামের শাখায়েত সরদারের স্ত্রী মেহেরুন্নেসা (৪৫)।

কেএসটি