• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩১, ২০১৯, ০৫:১৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩১, ২০১৯, ০৫:১৩ পিএম

নড়াইলে শিক্ষককে অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নড়াইলে শিক্ষককে অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

 

 

নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিতোষ কুমার দের বিরুদ্ধে বিদ্যালয়ে অব্যাবস্থপনা,দূর্নীতি-অনিয়ম ও অপসারনসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। এ সময় তারা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে। পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে জেলা প্রশাসক আঞ্জুমান আরার নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

রোববার (৩১ মার্চ) নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

শিক্ষার্থীরা লিখিত অভিযোগে উল্লেখ্য করেন, প্রধান শিক্ষক বিদ্যালয়ের সময়সূচি পরিবর্তন করায় শিক্ষা কার্যক্রম ব্যহত। বিদ্যালয়ে সুপেয় পানি ও টয়লেটের ব্যাবস্থা খুবই নাজুক। আইডি কার্ডসহ বিভিন্ন কার্যক্রমের জন্য টাকা নেয়া হলেও তা কার্যকর করা হয়নি। এছাড়াও তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে সব সময় দূর্ব্যাবহার করেন। তাই এসব ঘটনার অবসান ও প্রতিকারের জন্য এ প্রতিবাদ।

অভিযুক্ত প্রধান শিক্ষক মহিতোষ কুমার দে তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বিকার করে বলেন, কয়েকজন শিক্ষককে প্রাইভেট পড়াতে নিষেধ করেছিলাম। তারা তাদের শিক্ষার্থীদের ভূল বুঝিয়ে রাস্তায় নামিয়েছেন আমার মান-সম্মান ক্ষুন্ন করার জন্য।

নড়াইল জেলার জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আঞ্জুমান আরা শিক্ষার্থীদের বিদ্যালয়ে ফিরে যাওয়ার জন্য অনুরোধ জানান এবং এ ব্যাপারে দ্রুত ব্যাবস্থা গ্রহণের আশ্বাস দেন।

এসসি/