• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩১, ২০১৯, ০৮:০০ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩১, ২০১৯, ০৮:০০ পিএম

বগুড়ায় কোটি টাকার সরকারি ওষুধ জব্দ, আটক ১

বগুড়ায় কোটি টাকার সরকারি ওষুধ জব্দ, আটক ১

বগুড়া শহরের মফিজ পাগলা মোড়ে অবস্থিত একটি গুদামে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সরকারি ওষুধ ও চিকিৎসা সরঞ্জামাদি জব্দ করেছে পুলিশ। যার মূল্য প্রায় কোটি টাকা। এ ঘটনায় পুলিশ ওষুধ ব্যবসায়ী মিজানুর রহমান রবিনকে (২৮) আটক করেছে। মিজানুর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চৌবাড়ি গ্রামের রফিকুল ইসলামের ছেলে।  

রোববার (৩১ মার্চ) দুপুরে ওই গুদামে অভিযান চালিয়ে এসব সরকারি ওষুধ ও সরঞ্জামাদি জব্দ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলার সিভিল সার্জন ডা. সামির হোসেন মিশু। 

জানা যায়, পুলিশের হাতে আটক ওষুধ ব্যবসায়ী মিজানুর রহমান রবিন সাইরুল ইসলাম নামে এক ব্যক্তির সপ্তমতলা ভবনের তৃতীয় থেকে পঞ্চমতলা পর্যন্ত ভাড়া নিয়ে ওষুধের গুদাম হিসেবে ব্যবহার করে আসছিলেন।  

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম বদিউজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি শহরের রবিন ট্রেড ইন্টারন্যাশনাল নামে একটি ওষুধের পাইকারি ব্যবসা প্রতিষ্ঠানে বিপুল পরিমাণ সরকারি ওষুধ ও চিকিৎসা সরঞ্জামাদি মজুদ রয়েছে। এমন সংবাদের ভিত্তিতে শনিবার (৩০ মার্চ) রাতে অভিযান চালিয়ে প্রথমে ওষুধ ব্যবসায়ী মিজানুরকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে, রোববার দুপুরে মফিজ পাগলা মোড়ে অবস্থিত  গুদামে অভিযান চালিয়ে মজুদকৃত বিপুল পরিমাণ সরকারি ওষুধ ও সরঞ্জামাদি জব্দ করা হয়। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে। 

এ ব্যাপারে জেলার সিভিল সার্জন ডা. সামির হোসেন মিশু জানান, সরকারি হাসপাতালে ওষুধ ও সরঞ্জামাদি সরবরাহের দায়িত্বে থাকা ব্যক্তি এবং হাসপাতালের গুদাম রক্ষকদের কাছ থেকে ওষুধ ব্যবসায়ী মিজানুর এসব পেতেন।

এসসি/