• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৪, ২০১৯, ০২:০৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০১৯, ০৮:৩০ পিএম

বরিশালে বাসচাপায় শ্রমিক নিহত

বরিশালে বাসচাপায় শ্রমিক নিহত
প্রতীকি ছবি

বরিশাল-পটুয়াখালী মহাসড়কে ঈগল পরিবহনের চাপায় শাহ আলম (৫০) নামে এক নিরাপত্তা প্রহরী নিহত হয়েছেন।

এর প্রতিবাদে বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে রাখে স্থানীয়রা। আন্দোলনের মুখে ঈগল পরিবহন কোম্পানির বাস ও চালককে আটক করলে আন্দোলনকারীরা অবরোধ তুলে নেয়।

নিহত শাহ আলম বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়নের চরআইচা গ্রামের মৃত সেকান্দার আলীর ছেলে। তিনি বরিশাল সোনারগাঁও টেক্সটাইল মিলের নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করে আসছিলেন।

এদিকে, দুর্ঘটনায় শাহ আলম এর মৃত্যুর খবরে স্থানীয় জনতা ও সোনারগাঁও টেক্সটাইল মিল শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যে তারা তাদের মিল সংলগ্ন বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা-আমতলী-দুমকী-বাউফল মহাসড়ক অবরোধ করে বাস ও চালকের বিচার দাবিতে বিক্ষোভ করেন। ফলে বৃহস্পতিবার সকালে দুই ঘণ্টা ওইসব রুটে বাস চলাচল বন্ধ ছিল।

বরিশাল কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল ইসলাম জানান, শাহ আলম সোনারগাঁও টেক্সটাইল মিলের সামনে দিয়ে রাস্তা পার হওয়ার সময় ঢাকা থেকে কুয়াকাটাগামী ঈগল পরিবহন কোম্পানির একটি বাস তাকে চাপা দেয়। পরে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক মৃত ঘোষণা করেন। ফলে ভোগান্তিতে পড়তে হয় সংশ্লিষ্টদের।

কোতয়ালী মডেল থানার ওসি জানান, ঘটনার পরপরই সকাল ৭টার দিকে বাসসহ চালক পালিয়ে যায়। পরে বাসসহ চালককে পটুয়াখালীর দুমকী থানা পুলিশের মাধ্যমে লেবুখালী এলাকা থেকে আটক করা হয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এসসি/