• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৭, ২০১৯, ০১:২৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৭, ২০১৯, ০১:২৫ পিএম

লংগদুতে সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়, আটক ৫

লংগদুতে সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়, আটক ৫

রাঙামাটির লংগদুতে উপজাতি সন্ত্রাসীদের সঙ্গে যৌথবাহিনীর গুলি বিনিময় হয়েছে। এতে গোলাবারুদসহ ৫ জনকে আটক করা হয়েছে। শনিবার রাতে জেলার লংগদু উপজেলার রাজনগর (কাট্টলী বিল) এলাকায় এঘটনা ঘটেছে। 

যৌথবাহিনী সূত্রে জানাগেছে, খাগড়াছড়ি সেনা রিজিয়নের নেতৃত্বে অত্র এলাকায় বিভিন্ন আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী দলসমূহের দৌরাত্ম্য রোধ এবং জনমনে শান্তি ও স্বাভাবিক জীবন যাপন নিশ্চিত করার লক্ষ্যে যৌথবাহিনী চিরুনী অভিযান চলাকালে শনিবার রাত সাড়ে ৯টায় ওই এলাকায় একদল সশস্ত্র সন্ত্রাসী গুলি চালায়। যৌথবাহিনীও পাল্টা গুলি ছুড়ে। এতে প্রায় ৫ সন্ত্রাসী কাপ্তাই লেকে পড়ে যায়। এসময় ৫ সন্ত্রাসীকে আটক করে যৌথবাহিনী। 

সূত্রে জানা যায়, সন্ত্রাসীদের সঙ্গে যৌথবাহিনীর প্রায় ৩০ মিনিটের বেশি গুলি বিনিময় করা হয়। এসময় অস্ত্র গুলিসহ ৫ জনকে আটক করা হয়েছে। 
জানাগেছে,বাঘাইছড়িতে ৭ নির্বাচনী কর্মী হত্যার পর যৌথবাহিনীর চিরনী অভিযান আরো জোরদার করা হয়েছে।

জানা যায়, ইউনাইটেড পিপলস ডেমোক্র্যেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীত গ্রুপের একটি সশস্ত্র দল দীর্ঘদিন ধরে উক্ত এলাকা ব্যবহার করে তাদের সশস্ত্র কার্যক্রম পরিচালনা করে আসছিল। অভিযানের এসময় সন্ত্রাসীরা নৌকা থেকে ঝাঁপিয়ে পালাবার চেষ্টা করলেও ঘটনাস্থল থেকে ১টি বিদেশি এসএমসি ও ৪টি দেশীয় বন্দুক, অবৈধ চাঁদার রশিদ বইসহ আহত ৫ জন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- পূর্ণদেব চাকমা(৩০), মঙ্গল কান্তি চাকমা (৩৫), নরেশ চাকমা (১৯), নেলসন চাকমা (৩৪)ও সরল চাকমা (৩৬)।

লংগদু থানার অফিসার ইনচার্জ ওসি রঞ্জন সামন্ত বলেন, ঘটনাটি শুনেছি। তবে যে এলাকা থেকে সন্ত্রাসী আটক করা হয়েছে সে এলাকার দায়িত্বে খাগড়াছড়ি রিজিয়ন। তবে থানায় এখনো আসামিদের আনা হয়নি।