• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০১৯, ০১:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৭:৫০ পিএম

চলন্ত বাসে চবির ছাত্রীকে যৌন হয়রানির চেষ্টা, চালক আটক

চলন্ত বাসে চবির ছাত্রীকে যৌন হয়রানির চেষ্টা, চালক আটক

চলন্ত বাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির ঘটনায় বাস চালক বিপ্লব দেবনাথকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১২ এপ্রিল) রাতে নগরীর অক্সিজেন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায়  বাসটি জব্দ করা হয়েছে।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চলন্ত বাসে যৌন হয়রানির ঘটনায় বাসের চালককে শুক্রবার (১২ এপ্রিল) রাতে নগরীর অক্সিজেন এলাকা থেকে গ্রেফতার করা হয়। পাশাপাশি ব্যবহার করা গাড়িটিও জব্দ করা হয়। ভুক্তভোগী মেয়েটি চালককে শনাক্ত করেছে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি প্রথম বর্ষের ওই ছাত্রী বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকালে ক্লাস শেষ করে আনুমানিক ৩টার দিকে বিশ্ববিদ্যালয় ১নং গেইট থেকে ৩নং বাসে ওঠেন। বাসটি নগরের রিয়াজুদ্দিন বাজার এলাকায় পৌঁছালে ভুক্তভোগী ছাড়া সব যাত্রী একে একে নেমে গেলে তিনি একা হয়ে যান।

এ সময় হঠাৎ করেই বাসটি তার রুট পাল্টে স্টেশন রোডের দিকে চলতে শুরু করে। তখন ভুক্তভোগী মেয়েটি নিরাপত্তার স্বার্থে বাস ড্রাইভারকে বাস থামাতে বললে বাসের হেলপার তার দিকে ধেয়ে যায় এবং তার গলায় ওড়না পেঁচিয়ে তার শ্বাসরোধ করার চেষ্টা করে। সে সময় দম বন্ধ হয়ে আসলে মেয়েটি আত্মরক্ষার্থে তার হাতে থাকা মোবাইল দিয়ে হেলপারটিকে আঘাত করে চলন্ত বাস থেকেই লাফ দেয়। এক রিকশাওয়ালার সাহায্যে শরীরে আঘাতের চিহ্ন নিয়ে বাসায় ফিরেন।

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী নারী ও শিশু নির্যাতন আইনে নগরীর কোতায়ালি থানায় একটি মামলা দায়ের করে।

একেএস