• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০১৯, ০৬:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৭, ২০১৯, ০১:০৭ এএম

বাংলাদেশি চার জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের বিজিপি

বাংলাদেশি চার জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের বিজিপি
-প্রতীকী ছবি

নাফ নদ থেকে একটি ইঞ্জিন চালিত নৌকাসহ চার বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে টেকনাফের শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া সংলগ্ন নাফ নদ থেকে তাদের ধরে নিয়ে যাওয়া হয়।

নৌকা মালিক আমান উল্লাহ সংবাদের সত্যতা নিশ্চিত করে বিষয়টি নিশ্চিত করেছেন। বন্দি জেলেরা হলেন- টেকনাফের শাহপরীর দ্বীপ বাজার পাড়ার বাসিন্দা আজিম উল্লাহ (মাঝি), মোহাম্মদ আবদুল্লাহ, আবুল কালাম ও মোহাম্মদ হাসান।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে শাহপরীর দ্বীপের বাসিন্দা আমান উল্লাহর মালিকাধীন একটি ট্রলারে করে চার মাঝি নাফ নদে মাছ ধরতে যায়। কিছুক্ষণ পর মিয়ানমার থেকে বিজিপির একটি দল স্পিডবোটে এসে অস্ত্রের মুখে জেলেদের জিম্মি করে ধরে নিয়ে যায়। নৌকা মালিক আমান উল্লাহ সংবাদের সত্যতা নিশ্চিত করে বিষয়টি বিজিবি ক্যাম্পে জানান।

তিনি বলেন, কয়েকদিন ধরে জেলেদের জালে কিছু ইলিশ মাছ ধরা পড়ছিল তাই ভোরে চাচাতো ভাই আজিম উল্লাহ মাঝি অন্যদের নিয়ে নাফ নদে যায়। সকালে জানতে পারেন অস্ত্রের মুখে জিম্মি করে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী তাদের ধরে নিয়ে গেছে।

বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল ফয়সাল হাসান খান বিষয়টি নিশ্চিত করে জানান, বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

একেএস