• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০১৯, ০৬:২৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০১৯, ০৬:২৪ পিএম

বরিশালে শিক্ষক-কর্মচারীদের বিক্ষোভ ও মানববন্ধন

বরিশালে শিক্ষক-কর্মচারীদের বিক্ষোভ ও মানববন্ধন

অবসর ভাতা ও কল্যাণ তহবিলে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা থেকে ১০ ভাগ কর্তনের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষক ও কর্মচারীরা। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধাণমন্ত্রী বরাবর দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন তারা।

‘মানব সম্পদ উন্নয়নে শিক্ষার বিকল্প নেই’ এই শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর ১২টায় জাতীয় শিক্ষক কর্মচারী সমিতি ফেডারেশন বরিশাল জেলা কমিটির উদ্যোগে নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

সংগঠনের বিভাগীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক নেতা মোজাম্মেল হক, অধ্যাপক জলিলুর রহমান, আমিনুল ইসলাম খসরু, আনিস হোসেন তালুকদার, প্রধান শিক্ষক সঞ্জয় খান, শাহ আলম মিয়া, অধ্যক্ষ আমিনুর রহমান খোকন, মশিউর রহমান, অধ্যাপক ইউসুফ শরীফ, মাওলানা আলহাজ্ব আবুল হোসেন, কাগিরগড়ি শিক্ষক শওকত হোসেন, কর্মচারী নেতা জিয়া শাহীন।

মানববন্ধন পরবর্তী অশ্বিনী কুমার হলের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষক-কর্মচারীরা। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধাণমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

এসসি/