• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০১৯, ০৭:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০১৯, ০৭:৫৫ পিএম

লক্ষ্মীপুরে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০, আটক ৪

লক্ষ্মীপুরে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০, আটক ৪
প্রতীকী ছবি

লক্ষ্মীপুরের কমলনগরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। বুধবার ( ১৭ এপ্রিল) বিকালে উপজেলার হাজিরহাট এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ওই এলাকার মো. নুরুজ্জামান, তার স্ত্রী রাবিয়া বেগম, মেয়ে সাবিনা ইয়াছমিন, জামাতা মো. আফলু, মো. সফিক উল্লাহ, তার স্ত্রী বাসরা বেগম ও ভাই নুরুল আমিন। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ঘটনাস্থল থেকে উভয় পক্ষের চার জনকে আটক করেছে। আটকরা হলেন- আবুল হোসেন, রুহুল আমিন, মিথিল ও মো. ফাহাদ।

পুলিশ ও এলাকাবাসীরা জানায়, ৪৭ শতক জমি নিয়ে ওই এলাকার নুরুজ্জামানের সঙ্গে প্রতিবেশী নুরুল আমিনের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বুধবার বিকালে নুরুল আমিন লোকজন নিয়ে বিরোধপূর্ণ ওই জমি থেকে গাছ কাটতে গেলে নুরুজ্জামানের লোকজন বাধা দেন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে নারীসহ উভয় পক্ষের ১০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে চার জনকে আটক করেন। পরে স্বজনরা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন মো. নুরুজ্জামান জানান, তার রেকর্ড ও দখলীয় জমি থেকে প্রতিপক্ষ নুরুল আমিন লোকজন নিয়ে বিভিন্ন প্রজাতির তিনশতাধিক গাছ কেটে ফেলেন। এতে বাধা দিলে প্রতিপক্ষের লোকজন অতর্কিত হামলা চালিয়ে স্ত্রী, ছেলে-মেয়ে ও জামাতাসহ তাকে কুপিয়ে গুরুতর জখম করে।

অপরদিকে নুরুল আমিনের ছেলে মো. হারুনুর রশিদ বিরোধপূর্ণ ওই জমি নিজেদের দাবি করে জানান, এ সংঘর্ষের ঘটনায় তার চাচাসহ তাদের পক্ষের চারজন আহত হয়েছেন।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মুহাম্মদ আলমগীর হোসেন জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো পক্ষ মামলা দায়ের করেননি। আটক ব্যক্তিরা থানা হেফাজতে রয়েছেন।

এসসি/