• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০৫:২২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০১৯, ০৫:২২ পিএম

হালদা নদীতে মা মাছ রক্ষায় ৪ নৌকায় আগুন

চট্টগ্রাম প্রতিনিধি
হালদা নদীতে মা মাছ রক্ষায় ৪ নৌকায় আগুন

দেশের অন্যতম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীতে মা মাছ এবং ডলফিন রক্ষার স্বার্থে অভিযান চালিয়ে ৪ ইঞ্জিন চালিত নৌকা আটক করে আগুন দিয়েছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

রোববার (২১ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত হালদা নদীতে অভিযান চলে। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। অভিযানটি ঢাকা থেকে সরাসরি মনিটরিং করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, মা মাছের ডিম পাড়ার মৌসুম আসন্ন হওয়ায় হালদা নদীতে ইঞ্জিন চালিত নৌযান বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে কিছু অসাধু ব্যক্তি হালদায় ইঞ্জিন চালিত নৌযানে বালু উত্তোলন অব্যাহত রেখেছে। সাঁড়াশি অভিযান পরিচালনা করে ৪টি বালু উত্তোলনকারী ইঞ্জিন চালিত নৌযান জব্দ করে সেগুলো ধ্বংস করা হয়।

হাটহাজারী উপজেলার সাত্তারঘাট থেকে উত্তর মেখল এলাকায় হালদা নদীর বিভিন্ন অংশে পরিচালিত অভিযানে চারটি ইঞ্জিন চালিত নৌকায় বালু উত্তোলনের সম্পৃক্ততা পায় উপজেলা প্রশাসন। 

অভিযানের সময় ইঞ্জিন নৌকার মাঝিরা পানিতে লাফ দিয়ে পালিয়ে যায়। পরে বালু বহনকারী ৪টি ইঞ্জিন চালিত নৌযান আগুন লাগিয়ে ধ্বংস করা হয়।

কেএসটি

Islami Bank
ASUS GLOBAL BRAND