• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০১৯, ০৯:০৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৫, ২০১৯, ০৯:০৮ পিএম

নালিতাবাড়ীতে ইউপি চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত

নালিতাবাড়ীতে ইউপি চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত

পূর্ব শত্রুতার জেরে শেরপুরের নালিতাবাড়ীতে ইউপি চেয়ারম্যানের পিস্তলের গুলিতে ইদ্রিস আলী (২৭) নামে এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় ৫ জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে উপজেলার যোগানিয়া কুত্তামারা এলাকায় এ ঘটনা ঘটে।

আটকরা হলেন– ইউপি চেয়ারম্যানের বড় ভাই মাসুম মিয়া (৪০), বড় বোন ময়না বেগম (৬০), ভাগিনা হারেজ আলী (৩০), রাহুল মিয়া (২৮) ও ভাতিজা উসমান আলী (৩২)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ২৪ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থক ও যোগানিয়া ইউপির চেয়ারম্যান হাবিবুর রহমান হবির সঙ্গে স্বতন্ত্র প্রার্থী মোকছেদুর রহমান লেবুর সমর্থক একই এলাকার মোক্তার আলী ও সোহরাব আলীদের বিরোধ চলছিল। ওই বিরোধকে কেন্দ্র করে এর আগে হামলা ও মারধরের ঘটনাও ঘটে। সকালে কয়েকজন শ্রমিক নিয়ে সোহরাব আলী ধান কাটতে গেলে ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান দেশীয় অস্ত্র ও লোকজন সঙ্গে নিয়ে সোহরাব আলীদের ধাওয়া করে। দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে চেয়ারম্যান হাবিবুর রহমান তার সঙ্গে থাকা অবৈধ আগ্নেয়াস্ত্র বের করে গুলি করে। এতে সোহরাব আলীর চাচাতো ভাই ইদ্রিস আলী গুলিবিদ্ধ হন। এ সময় স্বজনেরা তাকে উদ্ধার করে দ্রুত নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে  চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

নালিতাবাড়ী সার্কেলের সহকারি পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম বলেন, কৃষক ইদ্রিস মিয়া গুলিবিদ্ধ হয়েই মারা যায়। এ ঘটনায় ইতোমধ্যে ৫ জনকে আটক করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসসি/