• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০১৯, ০২:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৭, ২০১৯, ০২:৩৭ পিএম

১০ টাকার চাল মুদি দোকানে ২৫ টাকায় বিক্রি 

১০ টাকার চাল মুদি দোকানে ২৫ টাকায় বিক্রি 

গরিবের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল চুরি করে এনে বিক্রি করা হচ্ছে মুদি দোকানে।

ডিলার ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের যোগসাজসে গত কয়েক মাসেই ফরিদগঞ্জ উপজেলার চান্দ্রা বাজারে আ. ছাত্তার নামের ব্যবসায়ীর দোকানে সরকারি বিভিন্ন বরাদ্দ ও ১০ টাকা দরের চাল ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়াও সরকারি অধিকাংশ বরাদ্দের চাল প্রকৃত উপকারভোগীদের না দিয়ে বিক্রি হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের।

নাম প্রকাশ করতে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যবসায়ী জানান, চেয়ারম্যান ও স্থানীয় রাজনৈতিক নেতা গরিবদের জন্য বরাদ্দকৃত ১০ টাকার চাল এভাবে দোকানে এনে ৩০ কেজি বস্তা ৭০০ টাকা বিক্রি করছেন। 

শনিবার (২৭ এপ্রিল) চান্দ্রা পূর্ব বাজারে ছাত্তারের মুদি দোকানে গিয়ে ৩০ কেজি ওজনের খাদ্য অধিদপ্তরের সিল মারা বিপুল সংখ্যক বস্তা পাওয়া যায়। কিভাবে তার দোকানে এসব চাল এসেছে জানতে চাইলে দোকানি আ. ছাত্তার এলোমেল উত্তর দেন। সে একবার বলে এসব চাল চেয়ারম্যান আমাকে বিক্রি করতে দিয়েছে। আবার বলে আমি এসব চাল খাদ্য গুদাম থেকে এনেছি।

উপজেলার ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মো. সফিকুর রহমান পাটওয়ারী বলেন, এসব চাল ১০ টাকা কেজি দরের না। এসব চাল কাবিখার বরদ্দের। যদি সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল হয়ে থাকে, তাহলে আমি বলতে পারবো না কিভাবে ওই দোকানে বিক্রি হচ্ছে। এই বিষয়ে উপজেলায় যোগাযোগ করেন।

এই বিষয়ে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলী আফরোজ বলেন, বিষয়টি আমি জেনেছি, তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, বিষয়টি আমি শুক্রবার রাতেই জেনেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চাল জব্দ ও ব্যবসায়ীকে আটক করে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছি।

কেএসটি