• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০১৯, ০৭:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৭, ২০১৯, ০৭:৩৬ পিএম

বেনাপোলে কোটি টাকার মাদক ও চোরাচালান পণ্যসহ আটক ২

বেনাপোলে কোটি টাকার মাদক ও চোরাচালান পণ্যসহ আটক ২

যশোরের বেনাপোল সীমান্ত পথে পাচারের সময় পৃথক অভিযানে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রিপিস, মাছের রেনু ও মাদকসহ চোরাচালান পণ্য আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা। এসময় দুই পাচারকারীকে আটক করা হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) সকালে অভিযান চালিয়ে এসব আটকের খবর দেন বিজিবি কর্তৃপক্ষ। 

যশোর ৪৯ কর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, তারা বেনাপোলের বিভিন্ন সীমান্তে পৃথক কয়েকটি অভিযান চালায়। এসময় ৯৯৬ বোতল ফেন্সিডিল, ১৭ কেজি গাঁজা, ৩টি ভারতীয় গরু, ৯৯৯ গ্রাম রুপাসহ বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রিপিস, ফেবিক্স, চা-পাতা, মোবাইল, ইলেষ্ট্রিক সামগ্রী, কার্পাস তুলা, মাছের পোনা, ভারতীয় ঔষধ, ইমিটেশন, পোশাক এবং প্রসাধনী সামগ্রী আটক করে। এসময় পাচারের সাথে জড়িত দুই জনকে আটক করা হয়। জব্দকৃত মালামালের সিজার মূল্য ১ কোটি ৫ হাজার টাকা। মালামাল ও আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে, খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, বেনাপোলের পুটখালী ও দৌলতপুর বিওপি’র টহল দল পৃথক অভিযান চালিয়ে ১৬০ বোতল ভারতীয় ফেন্সিডিল, অন্যান্য মালামাল এবং বিপুল পরিমাণ মাছের রেনু পোনাসহ একটি প্রাইভেট কার জব্দ করা হয়। এসময় পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত পণ্যের সিজার মূল্য প্রায় ১৪ লাখ ৬১ হাজার টাকা। মালামাল বেনাপোল কাস্টম হাউজে জমা এবং মাছের রেনু পোনা এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ইছামতি নদীতে অবমুক্ত করা হয়েছে বলে জানান তিনি। 

কেএসটি