• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৬, ২০১৯, ০৮:০১ পিএম
সর্বশেষ আপডেট : মে ৭, ২০১৯, ০২:২২ এএম

‘যারা মাদক গ্রহণ করবেন তাদের সরকারি চাকরি হবে না’

‘যারা মাদক গ্রহণ করবেন তাদের সরকারি চাকরি হবে না’

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, যে কোন মূল্যে মাদক প্রতিহত করা হবে। যারা মাদক গ্রহণ করবেন তাদের সরকারি চাকরি হবে না। এরইমধ্যে সরকারি চাকরিতে মাদক টেস্টসহ মাদকের নতুন আইন করা হয়েছে।

সোমবার (৬ মে) দুপুরে কুষ্টিয়া স্টেটেডিয়ামে জেলা পুলিশের আয়োজনে মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, যারা মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে আসছে তাদেরকেও আমরা পুনর্বাসন করছি। মন্ত্রী বলেন আমরা আর ঐশী তৈরী করতে চাই না, আমরা যে বাংলাদেশ সৃষ্টি করেছি তা হারাতে চাই না।

এ সমাবেশ থেকে এলাকার ২২২ জন মাদক ব্যবসায়ী স্বাভাবিক জীবনে ফিরে আসার শপথ নেয়। শপথ পাঠ করান স্বরাষ্ট্রমন্ত্রী।

সমাবেশের বিশেষ অতিথি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি সাংবাদিকদের বলেন, যে সব মাদক ব্যবসায়ী মাদক ব্যবসা করবেন না বলে শপথ নিয়েছেন তারা আবারও যদি মাদকের সঙ্গে জড়িত হয় তবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বিএনপি প্রসঙ্গে হানিফ বলেন, শুধু সংসদে যোগ না দেয়ায় নয়, বিএনপির রাজনীতিই ভুলে ভরা। তাই হেমিলিওনের বাঁশি হয়তো বিএনপি থেকে বাজাতে পারে তবে সেই বাঁশির সঙ্গে দেশের কোন জনগণ সমর্থন দেবে না।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারি মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, সন্ত্রাস ও যুদ্ধাপরাধী জঙ্গিদের বিরুদ্ধে বিজয়ী হবার পর ২০১৯ এ আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ করছি। আশা করছি এই যুদ্ধেও আমরা বিজয়ী হব। 

অনুষ্ঠানে অন্যান্যের বক্তব্য রাখেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি আকম সারোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ কুমারখালী খোকসা আসনের এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন প্রমুখ।

একেএস