• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৭, ২০১৯, ০৮:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ৭, ২০১৯, ০৮:৪৪ পিএম

লক্ষ্মীপুরে আগুনে ১৬ দোকান ছাই, ২ কোটি টাকার ক্ষতি

লক্ষ্মীপুরে আগুনে ১৬ দোকান ছাই, ২ কোটি টাকার ক্ষতি

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দরগঞ্জে অগ্নিকাণ্ডে ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে মালামালসহ দোকান পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি। এ সময় আগুন নেভাতে গিয়ে ৩ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৭ মে) বিকেলে হায়দরগঞ্জ বাজারের একটি খাবার হোটেলে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন নেভাতে গিয়ে ব্যবসায়ী বিল্লাল, সজীব ও আরমান আহত হন। এর মধ্যে বিল্লালকে রায়পুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ইলেকট্রনিক্স, মুদি, খাবার হোটেল, কাপড়, গোডাউন, সেলুন, টেইলার্সসহ ১৬টি দোকান আগুনে পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাজারের বিল্লালের খাবারের হোটেল থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুন অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় মানুষ ও ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে রায়পুর উপজেলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যেই ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

রায়পুর উপজেলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই দোকানগুলো পুড়ে গেছে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা যায়নি।

এনআই